IPL-এর আগেই চিন্তায় ঘুম উড়েছে KKR-এর! এবারেও খেলবেন না অধিনায়ক আইয়ার? গভীর আশঙ্কায় দল

বাংলা হান্ট ডেস্ক: চলতি বছরের IPL (Indian Premier League) আর বেশি বাকি নেই। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট সিরিজের পরই শুরু হয়ে যাবে ক্রিকেটের এই মেগা টুর্নামেন্ট। তবে তার আগেই চিন্তায় রয়েছে KKR (Kolkata Knight Riders) শিবিরে। আর এই মরশুমেও যাঁকে ঘিরে চিন্তার আবহ তৈরি হয়েছে তিনি হলেন দলের অধিনায়ক শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ইতিমধ্যেই তাঁর চোটের বিষয়টি KKR শিবিরের কাছে বড় ধাক্কা হয়ে উঠেছে।

   

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, গত বছরেও চোটের কারণে KKR-এর হয়ে মাঠে নামতে পারেননি শ্রেয়স। সেই সময়ে পিঠের চোটের কারণে তিনি ছিটকে গিয়েছিলেন টিম থেকে। শুধু তাই নয়, অস্ত্রোপচারও করাতে হয়েছিল তাঁর। এমতাবস্থায়, প্রায় মাস ছয়েক পর শ্রেয়স ফিরেছিলেন জাতীয় টিমে। পাশাপাশি, ওয়ান ডে বিশ্বকাপেও খেলেছেন তিনি।

KKR are worried ahead of IPL

এদিকে, সকলেই আশায় ছিলেন যে চলতি বছরে শ্রেয়সের অধিনায়কত্বে KKR পারফরম্যান্স কেমন হয় তা পরিলক্ষিত করবেন। কিন্তু, এবার উঠছে বড় প্রশ্ন। উল্লেখ্য যে, এবারের IPL শ্রেয়সের কেরিয়ারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবে। কারণ, এই টুর্নামেন্ট থেকেই নির্বাচন করা হবে T20 বিশ্বকাপের টিম। এমতাবস্থায়, তিনি যদি খেলতেই না পারেন এবং ব্যাট হাতে চোখ ধাঁধানো কিছু ইনিংস উপহার না দিতে পারেন, সেক্ষেত্রে T20 বিশ্বকাপের টিমে সুযোগ পাওয়া মুশকিল হবে শ্রেয়সের পক্ষে। এটা তিনি ভালো করে জানলেও সমস্যা তৈরি করছে চোট।

আরও জানুন: এবার বিয়ে করলেই হয়ে যাবেন লাখপতি! ১০ লক্ষ টাকা দেবে রাজ্য সরকার, কপাল খুলবে এই দুর্দান্ত স্কিম

ইতিমধ্যেই শ্রেয়স ইংল্যান্ডের বিরুদ্ধে চলা টেস্ট সিরিজের বাকি তিন টেস্ট থেকে শুক্রবার ছিটকে গিয়েছেন। পাশাপাশি জানা গিয়েছে যে, পিঠ ও কুঁচকির চোটের জন্যই তিনি খেলতে পারছেন না। এমতাবস্থায়, বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোটের পরীক্ষা হবে এই তারকা খেলোয়াড়ের। এদিকে, KKR শিবিরে শ্রেয়সের পিঠের পুরনো চোট ফের মাথাচাড়া দিয়েছে কি না এই বিষয়ে প্রশ্নই ঘুরে-ফিরে বেড়াচ্ছে। স্বাভাবিকভাবেই গম্ভীর সহ পুরো টিম ম্যানেজমেন্ট বেশ চিন্তায় রয়েছেন।

আরও জানুন: মহিলা প্লেয়ারদের উপর হামলা! ভারত চ্যাম্পিয়ন হলেও ট্রফিতে ভাগ বসাল বাংলাদেশ, চরম নাটক ঢাকায়

পাশাপাশি, এনসিএ-র চিকিৎসকরা চোট পরীক্ষা করে কি জানান সেদিকেই তাকিয়ে রয়েছেন সবাই। তবে, এবারও যদি শ্রেয়স নেতৃত্ব দিতে না পারেন, সেক্ষেত্রে ভাইস ক্যাপ্টেন নীতীশ রানাকেই অধিনায়কের দায়িত্ব দেওয়া হবে কি না, তা নিয়ে ভাবনা-চিন্তা শুরু হয়ে গিয়েছে KKR-এ। তবে এখনই তাড়াহুড়ো না করে পরিস্থিতির ওপর নজর রাখছে গম্ভীরের টিম।