এবার কলকাতা পুলিশের নজরে সাকিব! সোশ্যাল মিডিয়ায় টাইমড আউট নিয়ে জারি হুঁশিয়ারি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল চলতি বিশ্বকাপের (2023 ODI World Cup) সবচেয়ে বিতর্কিত ঘটনাটি ঘটে গিয়েছে। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের (Shakib Al Hasan) চালাকিতে বিশ্ব ক্রিকেটে প্রথমবারের মত টাইমড আউট (Timed Out) হয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস (Angelo Mathews)। পরবর্তীতে বোলিং করতে নেবে সাকিবকে ড্রেসিংরুমে ফেরান সেই ম্যাথিউসই। কিন্তু বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (Bangladesh vs Sri Lanka) ম্যাচে জয় পায় সাকিবের দলে।

কিন্তু কালকের এই টাইমড আউট-এর ঘটনা নিয়ে সরগরম ক্রিকেট বিশ্ব। ক্রিকেট ভক্তদের পাশাপাশি ক্রিকেট বিশেষজ্ঞরা এই বিষয় নিয়ে নিজেদের মতামত রাখছেন। মহম্মদ কাইফ বা ডেল স্টেইনের মতন প্রাক্তন ক্রিকেটার ব্যাপারটির সমালোচনা করেছেন। আবার সাকিবের এই কাজে কোনও ভুল দেখছেন না ক্রীড়া বিশ্লেষক হর্ষ ভোগলে।

   

গোটা বিশ্বজুড়ে নানান মানুষ এই বিষয়ে নিজেদের মতামত রাখছেন। এমনকি বাংলাদেশের মানুষও এই বিষয়টি নিয়ে দ্বিধাবিভক্ত। এই সবকিছুর মধ্যেই এবার কলকাতা পুলিশ এই বিষয় নিয়ে তাদের বক্তব্য রাখলো। গত বেশ কয়েক বছর ধরেই সোশ্যাল মিডিয়ায় খেলার জগতের বিভিন্ন উল্লেখযোগ্য ঘটনা নিয়ে সাধারণ মানুষকে সতর্কীকরণের এই ধারা তারা চালিয়ে আসছে। এবারও তার ব্যাতিক্রম হলো না।

আরও পড়ুন: সাকিব যে অসভ্যতা করেছেন সেটা প্রমাণ করলেন সৌরভ! কি ঘটেছিল আজ থেকে ১৬ বছর আগে?

কলকাতা পুলিশের সোশ্যাল মিডিয়া পেজ থেকে শাকিব এবং অ্যাঞ্জেলা ম্যাথিউসের ছবি পোস্ট করে সেখানে লেখা হয়েছে, “উইকেট পড়তে পারে নিয়মের খেয়ালে। টাইম আউট হয় না ১০০ ডায়ালে।” অর্থাৎ জরুরী প্রয়োজনে সাধারণ মানুষকে পুলিশকরণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থার কথা আরও একবার মনে করিয়ে দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়া পেজ থেকে।

kp post

আরও পড়ুন: সৌরভের ঘরে রোহিতের ভারতের ইতিহাস! প্রোটিয়া বধ করা মাত্র মহারাজের রেকর্ড ছুঁলেন হিটম্যান

তবে এ নিয়ে বিতর্ক কম হচ্ছে না। কেউ ইয়ার্কির ছলে ব্যাপারটা নিচ্ছেন আবার কেউ ক্রিকেটের স্পোর্টিং স্পিরিট কালকের ঘটনায় বিকৃত হয়েছে বলে আওয়াজ তুলছেন। তবে বাংলাদেশের যে লক্ষ্য ছিল অর্থাৎ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য যোগ্যতা দেওয়ার জন্য সেদিকে তারা এক ধাপ এগিয়ে গিয়েছে। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশাল বড় ব্যবধানে না হারলে ২০২৫ সালে আয়োজিত হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা তারা অর্জন করে ফেলবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর