একদিকে টেট অন্যদিকে ধর্মীয় সভা-মিছিল! পরীক্ষার্থীদের বিশেষ পরামর্শ দিলেন ট্রাফিক পুলিশ

   

বাংলা হান্ট ডেস্ক :গোটা শহর জুড়ে সকাল থেকেই সাজো সাজো রব। একদিকে ‘লক্ষ কন্ঠে গীতাপাঠ’র (Gita Path)  আয়োজন অন্যদিকে টেট (Primary TET) পরীক্ষার্থীদের ভিড়। সবে মিলিয়ে গমগম করছে বাংলার অলিগলি। সূত্রের খবর, এবছর প্রায় ৩ লক্ষ পরীক্ষার্থী টেটে বসবেন। এমন পরিস্থিতিতে কলকাতার ট্রাফিক (Kolkata Traffic) নিয়ে চিন্তায় সকলে। রবিবারের বারবেলায় রাস্তার হালচাল কেমন? কী জানাচ্ছে কলকাতা পুলিশ?

আজকের দিনে কোথাও বেরোনোর থাকলে অবশ্যই ট্রাফিক অপডেট দেখে বেরোবেন। কলকাতা ট্রাফিক পুলিশের লালবাজার কন্ট্রোল রুম থেকে খবর, আপাতত শহরের যান চলাচল সম্পূর্ণ স্বাভাবিক। যানজট বা দুর্ঘটনার আপডেট এখনও মেলেনি। তবে গতকাল ক্রিসমাসের কারণে আজ বিকেল থেকেই শুরু হবে সড়ক তদারকি। লালবাজার সূত্রে খবর, একাধিক রাস্তায় ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা ট্রাফিক পুলিশ।

এইদিন বিকেল ৪টে থেকে সোমবার ভোর ৪টে পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে। এদিকে ব্রিগেড এবং ব্রিগেড সংলগ্ন এলাকাতেও জারি হয়েছে সতর্কবার্তা। ‘লক্ষ কন্ঠের গীতাপাঠ’ কর্মসূচি উপলক্ষে এই এলাকাতেও যানজট হওয়ার সম্ভাবনা রয়েছে। ওদিকে সকাল ১০টা নাগাদ একটি মিছিলও বেরোবে বলে খবর। এই মিছিলেও ১৫০ থেকে ২০০ মানুষের ভিড় হবে।

আরও পড়ুন : বৃষ্টিতে ভিজবে বাংলার এই ৫ জেলা! চোখের পলকে বদলে গেল দক্ষিণবঙ্গের আবহাওয়া, IMD-র ভয়ঙ্কর রিপোর্ট

এরপরেই রবিবারের বারবেলায় অর্থাৎ দুপুর আড়াইটে নাগাদ আরও একটি মিছিলের কথা রয়েছে। এটি বালিগঞ্জ ফাঁড়ি থেকে শুরু হয়ে তিলজলা কবরস্থান অবধি যাবে। সেই সাথে বেলা ৩ টে থেকে আরও একটি মিছিলের কর্মসূচি রয়েছে। তবে এই তিনটি মিছিলের জেরে কলকাতার ট্রাফিকে খুব বড় কোনও প্রভাব পড়বেনা বলেই জানাচ্ছে কলকাতা ট্রাফিক পুলিশ।

আরও পড়ুন : ‘নিজে আসতে না পারলেও চলে এল বার্তা’! ‘লক্ষ কন্ঠে গীতাপাঠ’র আগে কী বললেন নরেন্দ্র মোদী?

সেই সাথে রাজ্যের টেট পরীক্ষার্থীদের জন্যেও বিশেষ পরামর্শ দিয়েছে ট্রাফিক পুলিশ। প্রথমত, প্রত্যেককেই হাতে সময় নিয়ে বেরোনোর পরামর্শ দিচ্ছে ট্রাফিক পুলিশ। সেই সাথে রাস্তা ঘাটে কোনও সমস্যার সম্মুখীন হলে হেল্পলাইন নম্বরে যোগাযোগ করার কথা বলা হয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশের হেল্পলাইন নম্বরটি হল ১০৭৩। তাই রাস্তায় বেরোনোর আগে এই নম্বরটি অবশ্যই মুঠোফোনে সেভ করে নিন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর