দলের জন্য না, নিজের রেকর্ডের জন্য খেলেন কোহলি! লারা যা বললেন শুনে গায়ে কাঁটা দেবে আপনার

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সদ্য সমাপ্ত ওডিআই বিশ্বকাপে (2023 ODI World Cup) একাধিক রেকর্ড ভেঙেছেন ভারতীয় দলের (Indian Cricket Team) মহাতারকা বিরাট কোহলি (Virat Kohli)। শতরানের হাফসেঞ্চুরি হোক বা একটি নির্দিষ্ট বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহক, বিরাট কোহলি ২০২৩ সালের এই টুর্নামেন্টটি স্মরণীয় করে রেখেছেন।

তবে এই টুর্নামেন্টে বারবার বিরাট কোহলির বিরুদ্ধে একটি বড় অভিযোগ উঠেছে। তিনি দলের জন্য নয়, নিজের জন্য খেলছেন, এমন অভিযোগ অনেকেই তার বিরুদ্ধে তুলেছিলেন। বেশ কয়েকবার এই বিশ্বকাপে নিজের শতরানের কাছাকাছি পৌঁছে বিরাট কোহলিকে নিজের সুবিধা মতো ব্যাটিং করতে দেখা গিয়েছিল, এই বিষয়টা সত্যি। কিন্তু তা দলের জয়ে বাধা হয়ে দাঁড়ায়নি।

kohli ton in wc

তবে এবার বিরাট কোহলির বিরুদ্ধে ওঠা এই অভিযোগ নিয়ে মুখ খুলেছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা। সত্যিই কি তার মনে হয়েছে যে বিরাট কোহলি নিজের মাইলফলক সম্পূর্ণ করার জন্য খেলছেন এবং দলকে গুরুত্ব দিচ্ছেন না!

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

লারা বলেছেন, “যারা বিরাট কোহলিকে স্বার্থপর বলে, তারা সবাই তাকে হিংসা করে। তিনি যে পরিমাণ রান করেছেন তার জন্যই হয়তো তারা ঈর্ষান্বিত। আমিও আমার কেরিয়ারে এই সমস্ত অদ্ভুত যুক্তির মুখোমুখি হয়েছি।”

আরও পড়ুন: রোহিত, কোহলির থেকেও কেন বিরল প্রতিভা হার্দিক? চমকে দেওয়া মন্তব্য প্রাক্তন ভারতীয় তারকার

বিরাট কোহলি কি সচিনের ১০০ শতরানের রেকর্ড ভাঙতে পারবেন? এই প্রশ্নের জবাবে গত প্রজন্মের অন্যতম সেরা ব্যাটার বলেছেন, “এখন কত বয়স বিরাট কোহলির? এই মুহূর্তে বিরাট কোহলির বয়স ৩৫। তাঁর ৮০টি সেঞ্চুরি রয়েছে। কিন্তু সেই রেকর্ড গড়তে এখনও ২০টি শতরান প্রয়োজন রয়েছে তাঁর। এখন তিনি যদি প্রতি বছরেই পাঁচটি করে শতরান করেন, তবে এখনও চারটে বছর লাগবে বিরাট কোহলির সচিনের রেকর্ড ছোঁয়ার জন্য। অর্থাৎ সেই সময় বিরাট কোহলির ৩৯ বছর বয়স হবে। এই কাজটা বিরাট কোহলির কাছে সত্যিই অত্যন্ত কঠিন।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর