বছর শেষে সুখবর, বড়দিনের আগেই কমছে LPG গ্যাসের দাম! মিলবে এত টাকায়

   

বাংলা হান্ট ডেস্ক : বর্ষশেষে স্বস্তির নিঃশ্বাস মধ্যবিত্তের হেঁশেলে। ফের একবার কমতে চলেছে এলপিজি গ্যাস সিলিন্ডারের(LPG cylinder) দাম। পেট্রোলিয়াম কোম্পানিগুলি জানিয়েছে, বছর শেষে আরও একবার পতন হবে গ্যাসের (Liquefied Petroleum Gas) দামে। আজ অর্থাৎ ২২ ডিসেম্বর থেকেই কার্যকর হবে এই নয়া রেট। যার ফলে লাভবান হবে দেশের কোটি কোটি মানুষ।

সূত্রের খবর, এইদিন রাষ্ট্র-চালিত তেল বিপণন সংস্থাগুলি (OMCs) দেশের চারটি মেট্রো শহরে ১৯ কিলোগ্রাম বাণিজ্যিক এলপিজি (তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস) সিলিন্ডারের দাম কমানোর কথা ঘোষণা করেছে। দিল্লি, মুম্বাই, কলকাতা এবং চেন্নাইয়ের মানুষ এই নয়া দামের সুবিধা ওঠাতে পারবেন। এবং এতে স্বস্তি পাবে সংশ্লিষ্ট শহরগুলির হোটেল-রেস্তোরাঁগুলি।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর দীপাবলির ঠিক আগে সিলিন্ডার প্রতি ১০১.৫ টাকা বৃদ্ধি পায়। এরপর নভেম্বরে একবার পতন দেখা যায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারে। গত ১৬ নভেম্বর থেকে দেশের চারটি মেট্রোপলিটন শহরে ১৯ কেজির গ্যাস সিলিন্ডার মিলছিল দিল্লিতে ১,৭৭৫.৫ টাকা কলকাতায় ১,৮৮৫.৫ টাকা, মুম্বইয়ে ১,৭২৮ টাকা এবং চেন্নাইয়ে ১,৯৪২ টাকায়।

আরও পড়ুন : ‘পিসি-ভাইপোর খেল…’, অর্জুন সিং-র ভাইপো গ্রেফতার হতেই খোঁচা দিয়ে পোস্ট শুভেন্দুর 

আর এবার বড়দিনের আগে আগে এক ধাক্কায় দাম কমল ৩৯.৫ টাকা আজ থেকে ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার মিলবে, দিল্লিতে ১৭৫৭ টাকা, মুম্বইয়ে ১,৭১০ টাকা, কলকাতায় ১,৮৬৮ টাকা এবং চেন্নাইয়ে ১,৯২৯ টাকায়‌। প্রসঙ্গত উল্লেখ্য, গার্হস্থ্য এলপিজির দাম এখনও অপরিবর্তিত। ফলে হোটেল এবং রেস্তোরাঁর মালিকরা লাভবান হলেও সাধারণ মানুষের রান্নার গ্যাসের খরচ আপাতত একই থাকছে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর