প্রিসাইডিং অফিসারের সামনেই তৃণমূলের দেদার ছাপ্পা! ভোটের মাঝে কড়া অ্যাকশন কমিশনের

   

বাংলা হান্ট ডেস্কঃ প্রত্যেক বছর ভোট এলেই ছাপ্পা ভোটের অভিযোগ ওঠে। গত পঞ্চায়েত এবং বিধানসভা নির্বাচনেও রাজ্যের নানান প্রান্তে দেখা গিয়েছিল এই ছবি। চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Election) যাতে এই জিনিসের পুনরাবৃত্তি না ঘটে সেই জন্য বুথগুলিকে কার্যত সুরক্ষার চাদরে মুড়ে দেওয়া হয়েছে। কিন্তু তা সত্ত্বেও দেখা গেল প্রিসাইডিং অফিসারের (Presiding Officer) সামনে দেদার ছাপ্পা ভোট পড়ছে সালারে। নীরব দর্শকের মতো তা দেখছেন প্রিসাইডিং অফিসার।

ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ভরতপুরের সালারে (Salar)। শেখপাড়া সালার ইস্ট প্রাথমিক বিদ্যালয়ের ১৬৮ নম্বর বুথে দেখা গিয়েছে এই চিত্র। তৃণমূল (TMC) নেতা আব্দুল মাজিদের ওপর দেদার ছাপ্পা ভোট করানোর অভিযোগ উঠেছে। একের পর এক ভোটার ধরে এনে তিনি ভোট করাচ্ছেন বলে অভিযোগ। এই বিষয়ে জিজ্ঞেস করা হলে প্রথমে প্রিসাইডিং অফিসার অস্বীকার করেন। তবে ছবি দেখানো হতেই আমতা আমতা করতে শুরু করেন তিনি।

সংবাদমাধ্যমের প্রতিনিধি তাঁকে জিজ্ঞেস করেন, আপনি প্রিসাইডিং অফিসার, এখানে থাকা সত্ত্বেও একজন এজেন্ট বুথের মধ্যে ভোট করাচ্ছেন বলে অভিযোগ। আপনি কি বলবেন? জবাবে খানিক কাঁচুমাচু করতে দেখা যায় প্রিসাইডিং অফিসারকে।

আরও পড়ুনঃ সন্দেশখালি স্টিং কাণ্ডে নয়া মোড়! এবার বিরাট নির্দেশ হাই কোর্টের, তোলপাড় রাজ্য

এরপর যার বিরুদ্ধে অভিযোগ সেই আব্দুল সরাসরি বলেন, ‘পুরোপুরি মিথ্যে। আপনি তো এক ঘণ্টা ধরে দেখছেন। বাকি ভোটারদের জিজ্ঞেস করুন… ওনারা দেখতে পাচ্ছিলেন না, চোখে অন্ধ…’। তৃণমূলের এজেন্টের বিরুদ্ধে দেদার ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠলেও তিনি দাবি করেন, তিনি কোনও ভোট দেননি।

Lok Sabha Election rigging in Murshidabad Salar

এদিকে এই ঘটনার জেরে সরাসরি মুখ নির্বাচনী আধিকারিকের কাছে অভিযোগ করে কংগ্রেস। তৃণমূলের সঙ্গে ওই প্রিসাইডিং অফিসারের যোগসাজশের একটি ভিডিও সংবাদমাধ্যমের থেকে জোগাড় করে তা নিয়ে কমিশনের দ্বারস্থ হয়ে বলে খবর। সেই অভিযোগ খতিয়ে দেখার পর ওই বুথের প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর