হঠাৎ করেই ৩০,০০০ টাকা সস্তা হল MacBook Air M1! কিভাবে কিনবেন? জেনে নিন এখনই

বাংলা হান্ট ডেস্ক: উৎসবের মরশুম প্রায় শুরু হওয়ার পথে। তার আগে দুর্দান্ত সব সেলের আয়োজন করেছে অনলাইনে কেনাকাটার জনপ্রিয় প্ল্যাটফর্মগুলি। এমতাবস্থায়, আগামী 8 অক্টোবর থেকে Amazon-এ শুরু হতে চলেছে গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল। আপনি যদি কম দামে এই সেলে MacBook কেনার জন্য অপেক্ষায় থাকেন, সেক্ষেত্রে আপনার জন্য সুখবর রয়েছে। কারণ, Amazon-এ সেল শুরু হওয়ার আগেই একটি জনপ্রিয় MacBook 30,000 টাকা কমে পাওয়া যাচ্ছে।

   

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, Apple-এর অফিসিয়াল ওয়েবসাইটে ওই MacBook-টির দাম হল 99,900 টাকা। তার মানে, সেলের আগেই আপনি কম দামে প্রায় 1 লক্ষ টাকা মূল্যের এই MacBook কিনতে পারবেন। মূলত, আজ আমরা Apple Macbook Air M1-এর বিষয়ে জানাচ্ছি। Amazon-এ “লিমিটেড টাইম অফার” চলাকালীন এখনও পর্যন্ত সর্বনিম্ন মূল্যে এই Macbook টি পাওয়া যাচ্ছে।

MacBook Air M1 is suddenly Rs 30,000 cheaper

2020 সালে লঞ্চ করা, Macbook Air M1 ভারতে Apple-এর সবচেয়ে জনপ্রিয় ল্যাপটপগুলির মধ্যে একটি। যেটি এই প্রাইস সেগমেন্টে তার Windows কম্পিটিটরদের কঠিন প্রতিযোগিতার সম্মুখীন করে। জানিয়ে রাখি যে, Macbook Air M1 হল Apple-এর প্রথম ল্যাপটপ যা Intel চিপ দ্বারা উপলব্ধ ছিল না। বরং Apple-এর সিলিকন চিপসেটের সাথে এসেছিল।

আরও পড়ুন: পকেটে পড়বে টান! এবার স্কুটার-বাইকের দাম বাড়াতে চলেছে এই কোম্পানি, পুজোর আগেই মিলল দুঃসংবাদ

Amazon-এ Macbook Air M1-এর অফার: ইতিমধ্যেই আমরা জানিয়েছি যে, Apple MacBook Air M1-এর দাম হল 99,900 টাকা। কিন্তু, বর্তমানে এটি Amazon-এ 69,990 টাকায় পাওয়া যাচ্ছে। অর্থাৎ এতে 29,910 টাকার ফ্ল্যাট ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। পাশাপাশি Amazon এটির ওপর 11,250 টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও দিচ্ছে। Amazon Pay ICICI কার্ড ব্যবহারকারীরাও এই ল্যাপটপ কেনার ক্ষেত্রে 5 শতাংশ ক্যাশব্যাক পেতে পারেন। অফারটি সমস্ত রঙের ভেরিয়েন্টে (সিলভার, গোল্ড এবং স্পেস গ্রে) উপলব্ধ রয়েছে।

আরও পড়ুন: আজ থেকেই LPG সিলিন্ডারের দাম সহ দেশে বদল ঘটল ৫ টি নিয়মে, দুর্ভোগে পড়ার আগে নিন জেনে

Macbook Air M1-এর স্পেসিফিকেশন: MacBook Air M1-এ 2560×1600 রেজোলিউশনের একটি 13.3-ইঞ্চির রেটিনা ডিসপ্লে রয়েছে এবং M1 চিপসেট দ্বারা চালিত একটি 8-কোর CPU সহ 4 টি পারফরম্যান্স কোর এবং 4 টি এফিসিয়েন্সি কোর রয়েছে। যেটির ওপর ভর করে কোম্পানি দাবি করেছে কম শক্তি খরচ করেই এটি দৈনন্দিন কাজগুলি সহজে করতে পারবে। কোম্পানি বলেছে যে MacOS-এ চলমান MacBook Air M1 দীর্ঘ 18 ঘন্টার ব্যাটারি লাইফ দেয়। ডিজাইনের কথা বলতে গেলে, MacBook Air M1 একটি মসৃণ অ্যালুমিনিয়াম ফিনিশ সহ উপলব্ধ হয় এবং এর ওজন হল 1.3 কেজির নিচে। MacBook Air M1-এ রয়েছে 8 GB RAM এবং 256 GB-র SSD স্টোরেজ। কানেক্টিভিটির জন্য, এতে দু’টি থান্ডারবোল্ট এবং চারটি ইউএসবি পোর্ট রয়েছে। এছাড়াও, একটি USB-C চার্জিং কেবল এবং 30W-এর USB-C পাওয়ার অ্যাডাপ্টারও এর বাক্সে উপলব্ধ রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর