দোলের সকালে ভয়ঙ্কর দুর্ঘটনা, দাউদাউ করে জ্বলছে বাঁকুড়ার চালকল, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা

বাংলা হান্ট ডেস্ক : দোলের আগে ভয়াবহ অগ্নিকাণ্ড (Massive Fire) বাঁকুড়ার (Bankura) ওন্দায় (Onda)। বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছাই লক্ষ লক্ষ টাকার ধান। সূত্রের খবর, আগুন লেগেছে ওন্দার একটি চালকলে। দোলের দিন ভোরে ওন্দার এই চালকলের মাধ্যমে সরকারি সহায়ক মূল্যে ধান কেনাবেচা হচ্ছিল। তার মাঝেই বড়সড় আগুন লেগে যায়। যন্ত্রপাতি সহ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

   

ঘটনাপ্রসঙ্গে জানা যাচ্ছে, ভয়াবহ এই অগ্নিকাণ্ডটি ঘটেছে সোমবার ভোর ৪টে নাগাদ। ওন্দার এই চালকল থেকে হঠাৎ করেই অগ্নিশিখা দেখতে পান স্থানীয়রা। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, চালকল ততক্ষণে দাউ দাউ করে জ্বলতে শুরু করেছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে‌। ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকল বাহিনীর চারটি ইঞ্জিন।

দমকলের চারটি ইঞ্জিনের সাহায্যে আগুন নেভানোর প্রক্রিয়া শুরু হয়‌। আগুন নিয়ন্ত্রণে আসতেই শুরু হয়েছে উদ্ধারকাজ। সূত্রের খবর, প্রায় লক্ষাধিক টাকার ধান নষ্ট হয়েছে এই দুর্ঘটনায়। সেই সাথে চালকলের যন্ত্রপাতি কতটা নষ্ট হয়েছে তা নিয়েও তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। যদিও আগুনের সূত্রপাত কোথা থেকে তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন : একটা টাকাও নয়, দোলে বিনামূল্যে LPG সিলিন্ডার পাবে ২ কোটি মানুষ! বড় ঘোষণা রাজ্য সরকারের

bankura (1)

তবে তদন্তকারীদের প্রাথমিক অনুমান, শট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডটি ঘটেছে। জানা যাচ্ছে, ওন্দার এই চালকলটি স্থানীয় চাষিদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ‌। এই চালকলের মাধ্যমেই সরকারি সহায়ক মূল্যে ধান কেনাবেচার কাজ হতো। চাষিদের কাছ থেকে ধান কেনার পর তা থেকে চাল তৈরি করে সেটা সরকারের কাছে বেচা হত। ইতিমধ্যেই ৫০ থেকে ৬০ লক্ষ টাকার ধান মজুদ ছিল বলে খবর। আপাতত মিলের কাজ বন্ধ রয়েছে বলে খবর‌।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর