এবার একবার বলে দেখুক! বিশ্বকাপের আগে কাকে বার্তা দিলেন শামি?

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে। সিনিয়র তারকাদের মধ্যে কয়েকজনকে এই সিরিজ বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। মূলত তরুণ ক্রিকেটার এবং যারা গত কয়েক মাসে খুব একটা বেশি ওডিআই ক্রিকেট খেলার সুযোগ পাননি তারাই এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজের প্রথম দুটি ম্যাচে খেলছেন। আর মোহালিতে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে মহম্মদ শামিদের অসাধারণ পারফরম্যান্সে ভর করে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন ভারত স্মরণীয় জয় পেয়েছে (Md. Shami)।

ভারতীয় দল শেষ পাঞ্জাবের এই মাঠে অস্ট্রেলিয়াতে হারিয়েছিল ১৯৯৬ সালে। তারপর ভারতের এই বিশেষ মাটিতে অজিদের দাপট চলেছে প্রতিবারই। কাল এই দাপটটা ভাঙা সম্ভব হয়েছে মূলত মহম্মদ শামির অসাধারণ বোলিংয়ে ভর করে। প্রথম ওডিআই ম্যাচে নিজের ১০ ওভারে মাত্র ৫১ রান দিয়ে ৫ টি গুরুত্বপূর্ণ উইকেট তোলে অস্ট্রেলিয়াকে তিনশোর ধারে কাছে পৌঁছানো থেকে আটকিয়েছিলেন এই তারকা ফাস্ট বোলার।

shami team india aus

নিজের প্রথম ওভারেই ওপেনার মিচেল মার্শকে উইকেটের পেছনে খোঁচা দিয়ে শুভমান গিলের হাতে ক্যাচ তুলিয়ে ড্রেসিংরুমে ফিরতে বাধ্য করেন তিনি। এরপর অসুস্থ হওয়ার কারণে মাত্র চার ওভার বোলিং করে কিছুক্ষণের জন্য মাঠের বাইরে বসতে হয়েছিল তাকে। মাঠে ফিরে সেট হয়ে যাওয়া স্টিভ স্মিথকে নিজের দ্বিতীয় ওভারে বোল্ড করেন তিনি।

আরও পড়ুন: কে মাতাবেন বিশ্বকাপ? ভারত নয়, পাকিস্তানের এই তারকাকে গাছে তুললেন গৌতম গম্ভীর!

এরপর ডেথ ওভারে অসাধারণ বোলিং করে তিনি আরও তিনটি উইকেট নেন। ভারতীয় দলের সামনে ২৭৭ রানের লক্ষ্য রাখতে পারে অজিরা। শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড, লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদবের হাফ সেঞ্চুরিতে ভর করে ভারতীয় দল মোটামুটি সহজেই এই লক্ষ্যে পৌঁছে যায়। চারজন ব্যাটার অর্ধশতরান করলেও অসাধারণ বোলিংয়ের জন্য শামিকে ম্যাচের সেরা বেছে নেওয়া হয়।

আরও পড়ুন: এই ২ ক্রিকেটার খেললে ভারত বিশ্বকাপ জিতবে না! BCCI ও রোহিতকে সতর্ক করলেন আকাশ চোপড়া

ম্যাচ সেরার পুরস্কার নিয়ে সাক্ষাৎকার দিতে এসে ম্যাচের মাঝে কিছুক্ষণের জন্য গরমে অস্বস্তি বোধ করার বিষয়টি নিয়ে তাকে প্রশ্নের সামনে পড়তে হয়েছিল। তিনি জানিয়েছেন ওই ব্যাপারটা এখন আর নেইমার বিশ্বকাপে তিনি এমন সমস্যা যাতে না হয় সেই বিষয়টি খেয়াল রাখবেন। দলের অধিনায়ক যদি তাকে কোনও কঠিন পরিস্থিতিতেও প্রয়োজন আছে বলে জানান তাহলে সেই কঠিনতর পরিস্থিতিতেই বোলিং করার জন্য তৈরি রয়েছেন বলে জানিয়ে দিয়েছেন তিনি। রোহিত শর্মা এশিয়া কাপে শামিকে প্রথম একাদশে রাখেননি বেশিরভাগ ম্যাচে। কিন্তু ওই এশিয়া কাপের বাংলাদেশ ম্যাচ এবং এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই ম্যাচটি দেখে হয়তো বিশ্বকাপে বুমরা ও সিরাজের পাশাপাশি শামিকেও জুড়ে দেবেন তিনি। কারণ তার দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন ওঠার কোনও জায়গাই নেই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর