ধোনির উপস্থিতিতেই এবার প্রাণ পাবে রাম মন্দির! অভিনব পরিকল্পনা মোদীর

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সচিন তেন্ডুলকর বা বিরাট কোহলির মতো মহাতারকারা আগে থেকেই আমন্ত্রিত ছিলেন। এবার অযোধ্যায় (Ayodhya) রাম মন্দিরের (Ram Temple) প্রাণ প্রতিষ্ঠার দিন আয়োজিত হতে চলা বিশেষ অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও (MS Dhoni)। এমন সম্ভবনা এবার প্ৰবল হয়ে উঠলো।

মাঝে বাকি আর মাত্র ১ সপ্তাহ। এরই মধ্যে ধোনির রাঁচির বাড়িতে গিয়ে ক্যাপ্টেন কুলের হাতে প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের আমন্ত্রণ পত্র তুলে দেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সচিব ধনঞ্জয় সিং। এছাড়া ধোনির বাড়িতে পৌঁছে গিয়েছিলেন বিজেপি সচিব করমবীর সিং। ফলে ২২ শে জানুয়ারির ওই বিশেষ অনুষ্ঠানে মহাতারকাদের সমারোহ দেখতে পাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে।

pp invitation mahi

ওই বিশেষ অনুষ্ঠানে আপাতত রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের তরফ থেকে গোটা দেশের ৫,০০০-এরও বেশি বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে। ধোনির মতোই মুম্বইয়ে সচিনের বাসভবনে গিয়ে তাঁর হাতেও আমন্ত্রণ পত্র তুলে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি সেদিন ভারতের অভিনয়, ক্রীড়া, বাণিজ্য জগতের বিশিষ্ট ব্যক্তিরাও সেখানে উপস্থিত থাকবেন, এমন সম্ভবনা বেশ জোড়ালো।

তবে সেদিন সাধারণ মানুষের পক্ষে হয়তো রাম মন্দিরে প্রবেশ সম্ভব হবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরাসরি দেশবাসীকে বলেছেন, ‘সবার কাছে একটা অনুরোধ রইলো। জানি যে প্রত্যেকেরই ২২ শে জানুয়ারি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে যোগ দেওয়ার ইচ্ছা আছে। কিন্তু ওইদিন তা সম্ভব নয়। সেই কারণে রামভক্তদের কাছে আমার অনুরোধ, ওইদিন অনুষ্ঠান হয়ে যাওয়ার পর তাঁরা যেন অন্যদিন সুবিধামতো সময়ে অযোধ্যা আসেন। ২২ জানুয়ারি অযোধ্যায় আসার কথা ভাববেন না।’ এর থেকে স্পষ্ট যে ওই বিশেষ দিনে শুধুমাত্র আমন্ত্রিত ব্যক্তিদেরই রাম মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে।

আরও পড়ুন: না পারে ব্যাটিং, না পারে ফিল্ডিং! ভারতীয় দলের এই তারকাকে নিয়ে বিস্ফোরক যুবরাজ

তবে ধোনির রাম মন্দিরে উপস্থিত থাকার চেয়েও বেশি জল্পনা চলছে যে এবার আইপিএলে তার ভূমিকাটা ঠিক কি হবে সেই নিয়ে। তিনি যে আসন্ন মরশুমেও চেন্নাই সুপার কিংসের অধিনায়ক থাকছেন সেটা স্পষ্ট হয়ে গিয়েছে। এখন প্রশ্ন হল ৪১ বছর বয়সে এই ভারতীয় তারকা কি আগের মতই প্রত্যেক ম্যাচে খেলবেন? নাকি ইম্প্যাক্ট সাব নিয়মের ব্যবহার করে তাকে সাবধানে ব্যবহার করা হবে। এই প্রশ্নের কোনও উত্তর এখনও সিএসকে শিবির থেকে আসেনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর