না পারে ব্যাটিং, না পারে ফিল্ডিং! ভারতীয় দলের এই তারকাকে নিয়ে বিস্ফোরক যুবরাজ

   

বাংলা হান্ট নিউজ দল: আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) আগে ভারতীয় দল (Indian Cricket Team) এই মুহূর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত ছন্দে রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশের মাটিতে সিরিজ জেতার পরে দক্ষিন আফ্রিকা সফরে তারা পিছিয়ে পড়েও টি-টোয়েন্টি সিরিজ ড্র করেছে। এরপর দেশের মাটিতে আগের চেয়ে অনেকটাই শক্তিশালী আফগানিস্তানকে ১ ম্যাচ বাকি থাকতেই ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারত।

কিন্তু এই সিরিজে অক্ষর প্যাটেল বাদে বাকি ভারতীয় স্পিনারদের পারফরম্যান্স একেবারেই উল্লেখযোগ্য ছিল না। রবি বিশ্নই ও ওয়াশিংটন সুন্দর বেশ খরুচে বোলিং করেছেন আফগানদের বিরুদ্ধে। এমন অবস্থায় অভিজ্ঞ স্পিনার রবি অশ্বিনকে (Ravi Ashwin) দলে ফেরানো উচিত বলে অনেকে দাবি করেছেন। কিন্তু তাদের সাথে একমত নন প্রাক্তন ভারতীয় তারকা অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh)।

yuvraj ashwin

আরও পড়ুন: IPL-এ এক ইনিংসে সবচেয়ে বেশি রান করেছেন এই পাঁচ ভারতীয়! তালিকায় ১ কিংবদন্তি

রবি অশ্বিন টেস্ট ফরম্যাটে ভারতীয় দলের সম্পদ, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু শেষ দুটি সীমিত ওভারের বিশ্বকাপে খেললেও তিনি নীল জার্সিতে গত কয়েক বছরে খুব একটা নিয়মিত নন। তবে অনেকেই অভিমত জানিয়েছেন যে ভারতীয় দল তার অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করতে পারে আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে।

আরও পড়ুন: IPL-এ অধিনায়ক হওয়ার সুযোগ পাননি! কিন্তু ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন এই ৩ মহাতারকা

কিন্তু যুবরাজ সিং সেই ধারণা সরাসরি নাকচ করে দিয়েছেন। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার বলেছেন, “অশ্বিন একজন দুর্দান্ত টেস্ট বোলার কিন্তু আমি মনে করি না যে ওডিআই এবং টি- টোয়েন্টিতে জায়গা পাওয়ার যোগ্য। বল হাতে সে খুব ভালো, কিন্তু ব্যাট হাতে বা ফিল্ডার হিসেবে তিনি কি টেস্ট দলে, হ্যাঁ, তার থাকা উচিত। কিন্তু সাদা বলের ক্রিকেটে আমি মনে করি না সে জায়গা পাওয়ার যোগ্য।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর