টাইমলাইনভারত

টার্গেট মুম্বাই! আকাশ পথে হতে পারে জঙ্গি হামলা, হাই অ্যালার্ট জারি বাণিজ্য নগরীতে

ফের একবার জঙ্গি হামলা (terrorist attack) হতে পারে মুম্বাইয়ে (mumbai)। গোয়েন্দা রিপোর্ট সূত্রে খবর মিলছে এমনটাই। গোয়েন্দা বিভাগের একাধিক রিপোর্টে দাবি করা হিয়েছে দেওয়ালি বা তার আশেপাশে বড় সড় নাশকতার ছক কষছে একটি জঙ্গি গোষ্ঠী। একই সাথে তাদের দাবি এই হামলা হতে পারে আকাশ পথে।

জল বা স্থল নয় আকাশপথে জঙ্গি হামলা হওয়ার আশঙ্কা করছেন গোয়েন্দারা। তারা জানিয়েছেন ড্রোন বা সমজাতীয় কিছু দিয়ে হামলার ছক কষা হচ্ছে। ইতিমধ্যে আগামী ১ মাস গোটা বাণিজ্য নগরীতে ড্রোন ওড়ানো নিষিদ্ধ করা হয়েছে। ড্রোনের পাশাপাশি মাইক্রো লাইট এয়ারক্রাফট, এরিয়াল মিসাইল বা প্যারাগ্লাইডিং-এর মাধ্যমে হামলা হতে পারে বলে জানা যাচ্ছে।

এর আগেও একাধিক বার জঙ্গিদের টার্গেট হয়েছে মুম্বাই। আরব সাগরের তীরের এই বাণিজ্য নগরী একাধিক জঙ্গি হামলার সাক্ষী থেকেছে। গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী এবার দিওয়ালিতে হামলা হতে পারে। তাই ৩০ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ।

পাশাপাশি এই হামলাকে রুখে দেওয়ার জন্য ইতিমধ্যেই মুম্বাই পুলিশ প্রস্তুতি শুরু করে দিয়েছে। এর আগে ২৬ নভেম্বর ২০০৮ মুম্বাইয়ে ভয়ংকর নাশকতা ঘটিয়েছিল লস্কর ই তৈবা। তার পুনরাবৃত্তি রুখতে এবার তাই আগে ভাগেই সতর্ক পুলিশ ও গোয়েন্দা বিভাগ।

 

 

 

Back to top button