হাত দিয়ে বল আটকে নিউজিল্যান্ডকে উইকেট উপহার দিয়ে এলেন মুশফিকুর! ‘কর্মফল’, দাবি ভক্তদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ক্রিকেট বিশ্বে অদ্ভুতভাবে কোনও ক্রিকেটারের নিজের উইকেট ছুড়ে আসার ঘটনা নতুন কিছু নয়। এমনই ঘটনা এবার ঘটতে দেখা গেল বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড (Bangladesh vs New Zealand) সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে। বাংলাদেশ দলের (Bangladesh Cricket Team) ব্যাটিংয়ের সময় ঘটল এমন ঘটনা। এবার অদ্ভুতভাবে আউট হয়ে গোটা বিশ্বকে চমকে দিলেন অভিজ্ঞ বাংলাদেশী ক্রিকেটার মুশফিকুর রহিম (Mushfiqur Rahim)।

   

দ্বিতীয় টেস্টে টসে যেতে ব্যাটিং নেওয়ার পর নিউজিল্যান্ডের স্পিনারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং অর্ডার। ৪৭ রানের মধ্যে ৪ উইকেট হারানোর পর শাহাদাত হোসেন দিপুর সঙ্গে একটা বড় পার্টনারশিপ গড়ে তুলেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু ম্যাচের ৪১ তম ওভারে ১০৪ রানের দলগত স্কোরে একটি অদ্ভুত কান্ড ঘটান মুশফিকুর।

কাইল জেমিসনের ডেলিভারি ডিফেন্ড করার পর বলটি ওখানেই ড্রপ খেয়ে কিছুটা লাফিয়ে ওঠে। যদিও বলটি যে বাউন্স করে উইকেটে গিয়ে লাগবে এমন কোনও সম্ভাবনাই ছিল না। কিন্তু সম্ভবত প্রতিবর্ত ক্রিয়ার বশবর্তী হয়েই গ্লাভস দিয়ে বলটিকে দূরে ঠেলে দেন অভিজ্ঞ বাংলাদেশী ক্রিকেটার।

আরও পড়ুন: মোদীর পাশাপাশি রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠায় আমন্ত্রিত সচিন ও কোহলি! কবে হবে অনুষ্ঠান?

ওর মাঠে উপস্থিত আম্পায়াররা একসঙ্গে এসে এই ব্যাপারটি নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া যায় সেটি থার্ড আম্পায়ারের ওপর ছেড়ে দেন। হাত দিয়ে বল আটকানোর অপরাধে ক্রিকেটের নিয়ম মেনেই তৃতীয় আম্পায়ার মুশফিকুরকে আউট ঘোষণা করেন। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথমবার এমনভাবে কোনও ক্রিকেটার আউট হলেন।

আরও পড়ুন: কোহলি ও রোহিতের ভবিষ্যৎ নিয়ে BCCI-কে বড় পরামর্শ দিলেন সৌরভ! শুনে চমকাবে ভক্তরা

দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলার পর এবং দেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে একজন হওয়ার পরেও কিভাবে এই বোকামি করে নিজের উইকেট ছুড়ে আসলে মুশরেক করে সেই নিয়ে আশ্চর্য হয়ে গিয়েছেন বাংলাদেশের সমর্থকরা। অনেকে আবার ২০২৩ ওডিআই বিশ্বকাপের বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের শ্রীলঙ্কা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইমড ডাউট করার প্রসঙ্গটি টেনে এনে বলছেন যে এটি শুধুমাত্র কর্মফল। আউট হওয়ার আগে ৮৩ বল খেলে তিনটি চার ও একটি ছক্কা সহ ৩৫ রান করে গিয়েছেন মুশফিকুর।