কোহলি ও রোহিতের ভবিষ্যৎ নিয়ে BCCI-কে বড় পরামর্শ দিলেন সৌরভ! শুনে চমকাবে ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে ২০০৩ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বে ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। সকলেই আশা করেছিলেন যে প্রিন্স অফ ক্যালকাটা হয়তো কপিল দেবের পর দ্বিতীয় অধিনায়ক হিসেবে ভারতকে বিশ্বকাপ ট্রফি জেতাবেন। কিন্তু দুর্ভাগ্যবশত তেমনটা হয়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল সৌরভের। সদ্য সমাপ্ত বিশ্বকাপে (2023 ODI World Cup) ঠিক একই ঘটনা ঘটেছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের সঙ্গে। আর ২০০৩ সালে সৌরভের নেতৃত্বাধীন দলে মাস্টার ব্লাস্টার যেমন ট্র্যাজিক নায়ক হয়েছিলেন এবার তেমনটা হয়েছে বিরাট কোহলির (Virat Kohli) সাথে। রোহিত, বিরাট দুজনেরই পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে (2024 T20 World Cup) অংশগ্রহণ নিয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

দুর্দান্ত ছন্দে ছিলেন রোহিত ও কোহলি:

   

২০০৩ সালে সৌরভ গঙ্গোপাধ্যায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন দলকে। গুরুত্বপূর্ণ ম্যাচে পারফরম্যান্স করে দলকে জিতিয়েছিলেন। এবার ঠিক সেই একই কাজ করেছেন রোহিত শর্মা। গোটা বিশ্বকাপ জুড়ে তার পারফরম‍্যান্স অত্যন্ত প্রশংসিত হয়েছে। শুধুমাত্র ফাইনাল ছাড়া ভারতীয় দল গোটা টুর্নামেন্টে দুর্দান্ত ক্রিকেট খেলেছে। আর সেই ভারতীয় দলের সেরা ক্রিকেটারের নাম ছিল বিরাট কোহলি। গোটা টুর্নামেন্টে তিনটি শতরান সহ মোট ৭৬৫ রান করেন এবং টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হয়েছেন।

distance rohit kohli

রোহিত ও বিরাটের ভবিষ্যৎ:

ভবিষ্যতে রোহিত শর্মা আর বিরাট কোহলি। সীমিত ওভারের ক্রিকেটে খেলবেন কিনা তা নিয়ে একটা বড় প্রশ্নচিহ্ন দেখা গিয়েছে। ভারতীয় দল যখন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য উড়ে যাবে তখন ওডিআই ও টি-টোয়েন্টি ফরম্যাট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন তারা। ভারতীয় ক্রিকেট বোর্ড রোহিতকে ভবিষ্যতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখতে চান। কিন্তু রোহিত ও তার পাশাপাশি কোহলির মনে কি আছে এখনো অবধি জানা যায়নি।

আরও পড়ুন: ২২ মাসে বদলে গেল ভাগ্য! এই তারকাকে ফের একবার জিরো থেকে হিরো হওয়ার সুযোগ দিলো BCCI

সৌরভের ইচ্ছা:

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায়ের রোহিত শর্মাকে নিয়ে নিজের মনের কথা জানিয়ে দিয়েছেন। তার মতে সীমিত ওভারের ক্রিকেটে এখনো অনেক কিছু দেওয়ার রয়েছে রোহিতের। সেই জন্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতকেই ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখতে চান সৌরভ। আর শুধু তাই নয়, বিরাট কোহলিকেও টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখতে চান সৌরভ।

আরও পড়ুন: এই কাজ না করলে T20 বিশ্বকাপ জিতবে না ভারত! সৌরভের বক্তব্য শুনে চিন্তায় রোহিতরা

সৌরভের পরামর্শ:

সৌরভ জানিয়েছেন তিনি মনে করেন রোহিতকে রাজি করিয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি সিরিজ থেকেই নেতৃত্বর দায়িত্ব দেওয়া উচিত ছিল। প্রস্তুতি যত আগে থেকে শুরু করা যায় ততই ভালো বলে জানিয়েছেন সৌরভ। তিনি মন্তব্য করেছেন, “সমস্যার বিষয়টা হল যে এই মুহূর্তে বেশ কিছু ক্রিকেটারকে হাতে পাওয়া যাচ্ছে না। কিন্তু রোহিতের অবশ্যই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্ব করা উচিত ভারতীয় দলের। আর বিরাট কোহলিরও সেই দলে থাকার যোগ্যতা আছে এবং অবশ্যই সেখানে তিনি ভালো খেলবেন। দুজনেই ভারতীয় দলের অপরিহার্য অংশ।”