fbpx
টাইমলাইনভারত

মানব ধর্ম: এক হিন্দুর শেষকৃত করল প্রতিবেশী মুসলিমরা

প্রথম থেকেই করোনা ভাইরাস নিয়ে নানা ভাবে সচেতন করতে দেখা গেছে পুলিশদের। কখনো আবার তাদের দেখা গেছে খাবার দিতে, কখনো বা দেখা গেছে সাবান, ওষুধ দিতে। আর এসবের মধ্যে অনেক সাধারণ মানুষও মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

অনেক দিন ধরে রোগভোগে ভুগছিলেন ইনদৌরের জনৈক বাসিন্দা ৬৫ বছরের দ্রৌপদী বাঈ। আজ মারা যাওয়ার পর তার শেষ কৃত্যে এগিয়ে আসে প্রতিবেশী মুসলিম যুবকরা। বৃদ্ধার ছেলেরা কর্মসূত্রে অন্য জায়গায় থাকেন, লকডাউন হওয়ায় তাঁরা কেউ-ই মায়ের শেষ সময়ে পৌঁছতে পারেননি।

তাই পাড়ার যুবকরা নিয়ে যান দেহ সৎকার করতে। কাঁধে করে মৃতদেহ প্রায় আড়াই কিলোমিটার পথ হেঁটে শ্মশানে নিয়ে গিয়ে শেষকৃত্য সম্পন্ন করে। পাশাপাশি ওই যুবকরা জানান বৃদ্ধাকে তাঁরা নিজেদের শৈশব থেকে চিনতেন। তাই তারা তাঁদের কাছে কর্তব্য মনে করে শেষ কৃত্য করেন। সুরক্ষার কথা ভেবে ওই যুবকরা মাস্ক পরেছিলেন বলেও জানা গিয়েছে। করোনা ভাইরাস যেন ক্রমশ শক্তিশালি হচ্ছে। আর তার মধ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত সংখ্যা।আর এই পরিস্থিতিতে সবাই ঘরে। করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কড়া ব্যবস্থা নিয়েছেন।

আগামী ২১দিন পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লক ডাউন করেছেন। আর্থিক সাহায্য দেওয়ার জন্য বেশ কয়েকটি কেন্দ্রীয় মন্ত্রী, বেসরকারী সত্ত্বা, শিল্পপতি ও সরকারী সংস্থা প্রধানমন্ত্রীর ঘোষণায় সাড়া দিয়ে তহবিলের অবদান রেখেছেন।

Back to top button
Close
Close