যাত্রীদের জন্য সুখবর! শিয়ালদহ থেকে ছুটবে উত্তরবঙ্গগামী নতুন এক্সপ্রেস ট্রেন, সামনে এল সময়সূচি

বাংলা হান্ট ডেস্ক: নতুন বছরের শুরুতেই রাজ্যবাসীকে বড়সড় উপহার দিতে চলেছে রেল (Indian Railways)। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, আগামী বছর অর্থাৎ ২০২৪-এর শুরুতেই উত্তরবঙ্গগামী নতুন ট্রেন পেতে চলেছে বাংলা (West Bengal)। ইতিমধ্যেই এই প্রসঙ্গে ঘোষণা করেছেন উত্তর-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার চেতন কুমার শ্রীবাস্তব। শুধু তাই নয়, রেলের তরফে ওই নতুন ট্রেনের সময়সূচিও সামনে আনা হয়েছে।

   

কোন রুটে ছুটবে এই নতুন ট্রেন: জানিয়ে রাখি যে, ট্রেনটি শিয়ালদহ থেকে বালুরঘাট পর্যন্ত চলাচল করবে। পাশাপাশি, আগামী বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি থেকেই যাত্রা শুরু করবে ওই ট্রেনটি। উল্লেখ্য যে, রেল বোর্ডের তরফে গত ৮ ডিসেম্বর এই এক্সপ্রেস ট্রেনের ছাড়পত্র প্রদান করা হয়। এমতাবস্থায়, এই নয়া ট্রেনের জন্য প্রধানমন্ত্রী মোদী এবং রেলমন্ত্রীকে ধন্যবাদ জানান বালুরঘাটের সাংসদ তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। এর পাশাপাশি, তিনি এই ট্রেনকে দক্ষিণ দিনাজপুরবাসীর জন্য “মোদীর উপহার” বলে বিবেচিত করেছেন।

New express train to North Bengal will run from Sealdah

ট্রেনটির সময়সূচি: নতুন এই ট্রেনটি প্রস্তাবিত সময়সূচি অনুযায়ী, প্রতিদিন সন্ধ্যে ৭ টায় বালুরঘাট স্টেশন থেকে রওনা হবে। পাশাপাশি, শিয়ালদায় ট্রেনটি এসে পৌঁছবে ভোর ৪ টে ২০ মিনিটে। এদিকে, শিয়ালদহ থেকে ট্রেনটি ছাড়বে রাত সাড়ে ১০ টায়। যেটি বালুরঘাটে গিয়ে পৌঁছবে সকাল সাড়ে ৮ টায়।

আরও পড়ুন: কলকাতার এই কফি শপই এবার ঝড় তুলেছে নেটমাধ্যমে! এখানে এলে চমকে যাবেন আপনিও

কোন কোন স্টেশনে থামবে এই ট্রেন: উল্লেখ্য যে, যাত্রাপথে এই ট্রেনটি নৈহাটি থেকে শুরু করে ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, নিউ ফারাক্কা, মালদা টাউন, একালাখি, গাজোল, বুনিয়াদপুর, গঙ্গারামপুর এবং রামপুর বাজার স্টেশনে থামবে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: অনুভব হবেনা ঝাঁকুনি, অমৃত ভারত এক্সপ্রেসে রয়েছে এই অত্যাধুনিক সুবিধা

জানিয়ে রাখি যে, ২০০৪ সালে প্রথমবার দূরপাল্লার রেল পৌঁছেছিল বালুরঘাটে। এমতাবস্থায়, বর্তমানে বালুরঘাট থেকে দূরপাল্লার পাঁচটি ট্রেন চলে। যার মধ্যে সবথেকে পুরোনো হল গৌড় লিঙ্ক এক্সপ্রেস। তবে, এই ট্রেন নিয়ে যাত্রীদের নানান ভোগান্তির অভিযোগ রয়েছে। পাশাপাশি, তেভাগা এক্সপ্রেস এবং হাওড়া-বালুরঘাট প্রতিদিন চলে না। তাই, যাত্রীদের সুবিধার্থে বালুরঘাট-শিয়ালদহ ট্রেন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের তরফে। এর পাশাপাশি, গৌড় লিঙ্ক এক্সপ্রেসটিকে রেল এবার থেকে প্যাসেঞ্জার ট্রেন হিসেবে চালানোর চিন্তাভাবনা করছে বলেও জানা গিয়েছে।