মোদীর ভুয়ো প্রতিশ্রুতি! আর মিলবে না ফ্রি-রেশন, শেষ তারিখ জানিয়ে দিল কেন্দ্র

   

বাংলা হান্ট ডেস্ক: প্রধানমন্ত্রী (Prime Minister) ভরা সভায় বলেছিলেন, আরও পাঁচ বছর বিনামূল্যে রেশন (Free Ration) দেওয়া হবে‌। কিন্তু কেন্দ্র বলছে, ১ জানুয়ারি, ২০২৪ থেকে বিনামূল্যে আর রেশন দেওয়া হবে না।

৪ নভেম্বর ছত্তিশগড়ে (Chhattisgarh) এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বলেছিলেন, দেশের ৮০ কোটির বেশি গরিব মানুষকে আগামী পাঁচ বছর বিনামূল্যে রেশন (Free Ration) দেওয়া হবে। কিন্তু এরপরই বুধবার এক প্রেস বিবৃতিতে কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক এবং খাদ্য ও গণবণ্টনমন্ত্রক জানাল, ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা’র অধীনে আগামী ১ জানুয়ারি, ২০২৩ সাল থেকে রেশন দেওয়া হবে না।

খোদ কেন্দ্রের এই বিবৃতি সামনে আসতেই কটাক্ষ শুরু করেছে বিরোধীরা। কংগ্রেসের (Congress) বক্তব্য, প্রধানমন্ত্রী যা বলেছেন, তাঁর মন্ত্রক বলছে সম্পূর্ণ উল্টো কথা। তা হলে সত্যি কে বলছে? প্রধানমন্ত্রী? নাকি খাদ্যমন্ত্রক?

আরও পড়ুন: এবার বাংলায় শিল্পের জোয়ার! পানাগড় থেকে কোচবিহারে হবে করিডর! কত বিনিয়োগ এল রাজ্যে?

এইদিকে প্রশ্ন উঠছে, প্রধানমন্ত্রী যেখানে বললেন আগামী পাঁচ বছর ৮০ কোটি গরিবকে প্রতি মাসে ৫ কেজি করে খাদ্যশস্য দেওয়া হবে, তাহলে সেখানে তারই সরকার কীভাবে রেশন বন্ধ করার বিবৃতি জারি করে! তার মানে কি আগামী পাঁচ বছর যে বিনামূল্যে খাদ্যশস্য দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী তার অনুমোদন কি দেয়নি মন্ত্রিসভা (Cabinet)? মন্ত্রিসভার অনুমোদনের আগেই কি এটি ঘোষণা করেছেন মোদী?

ration

এই নিয়ে কটাক্ষ করেছেন রাজ্যসভার সাংসদ তথা কংগ্রেসের প্রধান মুখপাত্র জয়রাম রমেশ (Jairam Ramesh)। তিনি বলেন, ‘নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী যে কথা বললেন, মন্ত্রকের বিবৃতিতে তার উল্লেখ নেই কেন? এটা কী হচ্ছে? বিজেপি (BJP) হল ভারতীয় ঝুটা পার্টি! আর ওদের প্রধান মুখ যিনি, তিনি মিথ্যার জগৎগুরু।’

Avatar
Monojit

সম্পর্কিত খবর