বিদায় বেলায় জোরসে কামড়! আগামীকাল কেমন থাকবে আবহাওয়া? এল লেটেস্ট আপডেট

বাংলা হান্ট ডেস্ক: শেষ কিছুদিন রাজ্যে জাঁকিয়ে বসেছে বর্ষা। একদিকে বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জেরে গত কিছুদিন ধরে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি চলছে। অন্যদিকে নিম্নচাপ, এই দুইয়ের মিলিত প্রভাবে চরম ভোগান্তি রাজ্যের মানুষের। উত্তর থেকে দক্ষিণ ঝড়-বৃষ্টিতে তোলপাড়।

   

সপ্তাহের শুরুতেও সকাল থেকে রাজ্যের একাধিক জায়গায় মেঘলা আকাশ। উত্তরে দাপিয়ে চলছে বৃষ্টি। এদিন দুপুরে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিনে বলা হয়েছে বিকেলের পর থেকে উত্তর-দক্ষিণ সব জায়গাতেই বৃষ্টি বাড়তে পারে। তবে বুধবার থেকে কমতে পারে বৃষ্টি। এমনটাই পূর্বাভাস হাওয়া অফিসের।

আগামীকালও দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ,নদিয়া,দুই ২৪ পরগনায় বৃষ্টির আশঙ্কা। পাশাপাশি কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: শীঘ্রই শুরু হবে নিয়োগ, প্রাথমিকে চাকরি নিয়ে বড় আপডেট SSC-র, যা জানালেন সিদ্ধার্থ মজুমদার..

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর আজ থেকে কলকাতার আবহাওয়ায় কিছুটা উন্নতির সম্ভাবনা রয়েছে। ধীরে ধীরে কমবে বৃষ্টি। মঙ্গলবারের পর থেকে দক্ষিণবঙ্গের বৃষ্টির পরিমাণ কমার সম্ভাবনা রয়েছে।

weather

ওদিকে আগামী ২৮ তারিখ থেকে উত্তর আন্দামান সাগরের উপরে আরও একটি ঘূর্ণাবর্ত সক্রিয় হতে চলেছে। ৩০ সেপ্টেম্বর সেটি নিম্নচাপে পরিণত হবে। এর জেরেই আপাতত বেশ কিছুদিন উত্তরবঙ্গে বৃষ্টি চলবে।

নতুন সপ্তাহে পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা। আরও ২-৩ দিন উত্তরে ভারী বৃষ্টি হবে। তবে আগামীকালও বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর এই জেলা গুলিতে। পাশাপাশি উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বৃষ্টি হবে। কালও খুব বেশি আবহাওয়ার পরিবর্তন হবে না উত্তরে। বুধবার থেকে কমবে বৃষ্টি।