কোহলিকে সেরা ভারতীয় ব্যাটার মানছেন না সেওবাগ! BCCI-কে খুঁজে দিলেন আসল তারকা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে সবচেয়ে ফর্মে থাকা ভারতীয় ওডিআই ব্যাটার কে? তিন চার মাস আগে এই প্রশ্নটা করলে সবার উত্তর হতো শুভমান গিল (Shubman Gill)। কিন্তু অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে তার সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তাই এই মুহূর্তে এই প্রশ্নের সঠিক জবাব হয়তো বিরাট কোহলিই (Virat Kohli) হবে।

কেন এগিয়ে বিরাট:
বিরাট কোহলি ২০২২ সালে তেমনভাবে ওডিআই ফরম‍্যাটে মাঠে নামেনি এই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার উদ্দেশ্যে। বাংলাদেশ সফর দিয়ে তিনি এই ফরম্যাটে মাঠে ফিরেছিলেন। সেই সফল তারপর শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও তার ব্যাট কথা বলেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ বাদে বাকি প্রত্যেকটিতেই মনে রাখার মতো কোনও না কোনও ইনিংস খেলেছেন তিনি।

বিশ্বকাপে সম্ভাব্য সেরা:
এমন পরিস্থিতিতে যখন প্রশ্ন ওঠে যে আসন্ন বিশ্বকাপে ভারতের সবচেয়ে সফল ব্যাটার কে হতে চলেছেন, তখন বেশিরভাগ মানুষ যে বিরাট কোহলির নাম নেবেন তা নিয়ে আশ্চর্য হওয়ার কথা নয়। কিন্তু সেই দলে নেই প্রাক্তন বিশ্বজয়ী ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওবাগ। বরাবরই একটু হটকে পথে হাঁটা এই ভারতীয় ওপেনের এক্ষেত্রেও তার সেই স্বভাব বজায় রেখেছেন।

আরও পড়ুন: বিশ্বকাপের ১৫ জনের ভারতীয় স্কোয়াড বাছলেন সৌরভ, বাদ এই তারকা! ভক্তরা বললো দু-মুখো সাপ

সেওবাগের পছন্দের তারকা:
এশিয়া কাপের সবচেয়ে সফল ভারতীয় ব্যাটারকে হবেন সেই প্রশ্নের জবাবে তিনি নাম নিয়েছেন রোহিত শর্মার। ভারতীয় অধিনায়ক ওডিআই ফরম্যাটে খারাপ ছন্দে রয়েছেন এমনটা নয়। কিন্তু বিরাট কোহলির চেয়েও ভালো সন্দেহ আছেন এই কথাটা হয়তো অনেকে মানতে চাইবেন না। তাই অনেকেই তার এই কথা শুনে আশ্চর্য হয়েছেন।

rohit kohli 2019

আরও পড়ুন: দরকার হলে জায়গা ছাড়তে হবে! ভারতীয় দলে কোহলির ভূমিকা নিয়ে বিস্ফোরক ডিভিলিয়ার্স

সেওবাগের বক্তব্য:
বিশ্বকাপে কেন রোহিত শর্মা সবচেয়ে সফল ভারতীয় ব্যাটার হবেন সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে সেওবাগ মন্তব্য করেছেন, “ভারতের মাটিতে রোহিত শর্মাই তফাৎ গড়ে দেবে ভারতীয় দলের সঙ্গে বাকি দলগুলির। তিনি অনেক রান করবেন। বড় মঞ্চ আসলেই তার পারফরম্যান্সের অনেকটা উন্নতি ঘটে এটা আগেও দেখা গেছে।” তার এই বক্তব্য শোনার পর অনেক কিছু মনে হচ্ছে যে ২০১৯ বিশ্বকাপের পারফরম্যান্স থেকে শিক্ষা নিয়ে এই কথাটি বলছেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর