সুখবর! ইন্টারভিউয়ের মাধ্যমেই চাকরির সুযোগ, এই কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগের জন্য জারি বিজ্ঞপ্তি

   

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় খবর সামনে এসেছে। মূলত, এবার রাষ্ট্রায়ত্ত সংস্থা অয়েল ইন্ডিয়া লিমিটেডের (Oil India Limited) তরফে কর্মী নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

কোন পদে করা হবে নিয়োগ: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, ভুবনেশ্বরে সংস্থার মহানদী বেসিন প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এমতাবস্থায়, ড্রিলিং ইঞ্জিনিয়ার এবং কেমিস্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্যপদের সংখ্যা: এক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা হল তিনটি।

শিক্ষাগত যোগ্যতা: ড্রিলিং ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের কোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পেট্রোলিয়াম বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছরের ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। এর পাশাপাশি, কোনো অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানিতে তিন বছরের বেশি চাকরির অভিজ্ঞতাও থাকতে হবে। এছাড়া, প্রার্থীদের অয়েল কন্ট্রোল সার্টিফিকেটও থাকতে হবে বলে জানা গিয়েছে। এদিকে, অন্য পদটির জন্য ভিন্ন যোগ্যতার প্রয়োজন রয়েছে।

Notification for recruitment of staff in this central organization Job Update

বয়সসীমা: এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২৪ বছর। সর্বোচ্চ বয়স থাকতে হবে ৪০ বছরের মধ্যে।

আরও পড়ুন: দেশের কৃষকদের জন্য বড় পদক্ষেপ সরকারের! PM কিষাণ যোজনায় এবার মিলবে ৯,০০০ টাকা

বেতনের পরিমাণ: জানিয়ে রাখি যে, ড্রিলিং ইঞ্জিনিয়ার পদে বেতনের পরিমাণ হল ৮০,০০০ টাকা এবং কেমিস্ট পদে মাসিক বেতন হবে ১,০০,০০০ টাকা। প্রসঙ্গত উল্লেখ্য, চুক্তির ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। এমতাবস্থায়, প্রার্থীদের এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরে কাজের ভিত্তিতে এবং সংস্থার প্রয়োজন অনুযায়ী কার্যকালের মেয়াদ বেড়ে সর্বাধিক দু’বছর পর্যন্ত হতে পারে।

আরও পড়ুন: আসতে চলেছে নয়া নিয়ম! পাসপোর্টের মতো ভেরিফিকেশন হবে আধার কার্ডের, সময় লাগবে ১৮০ দিন

নিয়োগ প্রক্রিয়া: ভুবনেশ্বরে সংস্থার অফিসে আগামী ৮ জানুয়ারি ২০২৪-এ নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় সকালে নির্ধারিত স্থানে পৌঁছে যেতে হবে এবং সকাল ৯ টা থেকে ১১ টার মধ্যে নাম নথিভুক্তকরণ করতে হবে। পাশাপাশি, কাছে রাখতে হবে গুরুত্বপূর্ণ নথিগুলি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর