বড় খবর! রাজ্য সরকারি প্রতিষ্ঠানে নিয়োগের জন্য জারি বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, রাজ্যের (West Bengal) সরকারি প্রতিষ্ঠানে চাকরির (Recruitment) সুযোগ রয়েছে। ইতিমধ্যেই এই বিষয়ে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

শূন্যপদের বিবরণ: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, ইনস্টিটিউট অফ হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার, অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করবে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য কর্মীদের নিয়োগ করা হবে।

শূন্যপদের সংখ্যা: জানিয়ে রাখি যে, শূন্যপদের সংখ্যা হল ১ টি।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের ব্যাচেলর ইন কর্মাস (বিকম) ডিগ্রি থাকতে হবে। এছাড়াও, পূর্বে পেশাগতভাবে অ্যাকাউন্ট্যান্ট, হেড ক্লার্ক, হেড অ্যাসিস্ট্যান্ট পদে সরকারি দফতরে কাজ করেছেন, এমন অবসরপ্রাপ্ত কর্মীদের আবেদনও গ্রহণ করা হবে বলে জানা গিয়েছে। এমতাবস্থায়, তাঁদের ক্যাশ হ্যান্ডলিং সহ ক্যাশ বুক মেনটেনেন্স এবং বিল প্রিপারেশনের মতো কাজে দক্ষতা থাকতে হবে।

বয়সসীমা: এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের বয়স ৬২ বছরের মধ্যে হতে হবে।

আরও পড়ুন: বড় বিপদ! সূর্যে পৃথিবীর মতো ৬০ টি বড়বড় গর্তের খোঁজ পেলেন বিজ্ঞানীরা, হু হু করে বেরোচ্ছে সৌর তরঙ্গ

কাজের মেয়াদ: নিয়োগ করা কর্মীদের মোট ছ’মাসের জন্য এই পদে কাজ করতে হবে। যদিও, কাজের চাহিদা অনুযায়ী এই পদের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

আরও পড়ুন: টাকা কামানোর সুবর্ণ সুযোগ, রেলের এই কোম্পানির শেয়ার বিক্রি করব সরকার! কিনে ফেলুন অল্প দামেই

বেতন: যেহেতু চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে কাজ করবেন কর্মীরা, তাই সরকারি নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট পরিমাণ পারিশ্রমিক নিযুক্ত কর্মী পাবেন।

Notification issued for recruitment in this government institution of the state

আবেদন পদ্ধতি: প্রসঙ্গত উল্লেখ্য যে, এক্ষেত্রে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের ডাক যোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে গুরুত্বপূর্ণ নথিও জমা দিতে হবে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য জানতে পারবেন প্রার্থীরা।

গুরুত্বপূর্ণ তারিখ: বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় আগামী ২০ ডিসেম্বর বিকেল ৫ টার মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে প্রার্থীদের।