চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এবার RBI-তে বিপুল শূন্যপদে হচ্ছে নিয়োগ, এভাবে করুন আবেদন

   

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার বড় সুখবর সামনে এল। বিশেষ করে যাঁরা ব্যাঙ্কিং ক্ষেত্রে চাকরি করতে চান তাঁদের জন্য এল দুর্দান্ত সুযোগ। মূলত, এবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Reserve Bank Of India) অর্থাৎ RBI বিপুল শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।

শুধু তাই নয়, ইতিমধ্যেই এই নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে আজ অর্থাৎ ১৩ সেপ্টেম্বর ২০২৩ থেকে। আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে এই নিয়োগের ক্ষেত্রে শূন্যপদের বিবরণ সহ, বেতন, বয়য়সীমা এবং আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

শূন্যপদের সংখ্যা: এই প্রসঙ্গে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, RBI-তে অ্যাসিস্ট্যান্ট পদের মোট ৪৫০ টি শুন্যপদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

বয়স: এই পদে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের সর্বনিম্ন বয়স হতে হবে ২০ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ২৮। তবে, এই বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য, প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রে আবেদনকারীদের অবশ্যই যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি সেক্ষেত্রে ৫০ শতাংশ নম্বরও থাকতে হবে। এছাড়াও, প্রার্থীদের অবশ্যই ১ সেপ্টেম্বর, ২০২৩-এর মধ্যে স্নাতক হতে হবে। SC, ST এবং PWD প্রার্থীদের ক্ষেত্রে, ন্যূনতম নম্বরের প্রয়োজন নেই। তবে, স্নাতক ডিগ্রি প্রয়োজন।

আরও পড়ুন: হোম লোন গ্রহণকারীদের জন্য বড় পদক্ষেপ RBI-এর! ব্যাঙ্কের এই একটি ভুলেই প্রতিদিন মিলবে ৫,০০০ টাকা

বেতন: এক্ষেত্রে যোগ্য প্রার্থীরা চাকরি পাওয়ার পর মাসিক ৪৭,৮৪৯ টাকা বেতন পাবেন এবং এর পাশাপাশি আলাদাভাবে HRA অ্যালায়েন্সও দেওয়া হবে।

আরও পড়ুন: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এবার বিপুল শূন্যপদে নিয়োগ করছে SBI, এভাবে করুন আবেদন

পরীক্ষা: জারি করা বিজ্ঞপ্তি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই নিয়োগের জন্য প্রিলিমিনারি পরীক্ষার দিন আগামী ২১ অক্টোবর এবং ২৩ অক্টোবর নির্ধারিত রয়েছে। যেখানে মেন পরীক্ষা সম্পন্ন হবে ২ ডিসেম্বর।

Now RBI is recruiting for huge vacancies

আবেদনের লিঙ্ক: https://ibpsonline.ibps.in/rbiaaaug23/

গুরুত্বপূর্ণ তারিখ: উল্লেখ্য যে, ১৩ সেপ্টেম্বর ২০২৩ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ৪ অক্টোবর, ২০২৩ পর্যন্ত। অর্থাৎ, এই সময়ের মধ্যেই আবেদন করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর