টাইমলাইনআন্তর্জাতিক

IslamaBAD-এর নাম পাল্টে করা হোক IslamaGOOD! দায়ের হল আবেদন

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তান থেকে মাঝে মধ্যেই এমন এমন খবর আসে যা বিস্মিত করানোর মতন আবার হাসার মতনও। কিছুদিন আগে প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে খবর এসেছিল যে, ঋণ না মেটানোর জন্য পাকিস্তানের একটি বিমানকে মালয়েশিয়া আটকে রেখে দিয়েছিল। মালয়েশিয়ার এক বিমানবন্দরে পাকিস্তান এয়ারলাইন্সের বিমান অবতরণ হওয়া মাত্রই সেই বিমান থেকে যাত্রী আর ক্রু মেম্বারদের বের করে বিমানটি আটক করেছিল মালয়েশিয়া। এই ঘটনার জেরে গোটা বিশ্বের সামনে নাক কেটেছিল পাকিস্তানের।

এছাড়াও গোটা পাকিস্তানে কিছুদিন আগে বিদ্যুৎ পরিষেবা বন্ধ হওয়ার পরও বিপত্তি ঘটেছিল। পাকিস্তানের বড়বড় শহরে আচমকাই একসাথে বিদ্যুৎ চলে যাওয়ার কারণে আতঙ্কে পড়ে গিয়েছিল পাকিস্তানিরা। বিদ্যুৎ যাওয়ার কারণে তাঁরা ভেবেছিল ভারত হয়ত আবার কোনও স্ট্রাইক করছে। এমনকি সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে চরম বিদ্রুপও হয়েছিল।

আর এতকিছুর পর আবারও সেই একই ভাবে শিরোনামে পাকিস্তান। এবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। কারণ একটি অনলাইন ওয়েবসাইটে পাকিস্তানের রাজধানী ‘Islamabad” এর নাম পাল্টে ‘Islamagood” করার আবেদন করা হয়েছিল।

যদিও এই আবেদন পাকিস্তান থেকে করা হয়নি। এই আবেদন করা হয়েছিল বাংলাদেশ থেকে। আর আবেদন Change.org তে করা হয়েছিল। বাংলাদেশের বাসিন্দা আহমেদ আবরার নামের এক ব্যক্তি করেছিলেন। আবেদনা বলা হয়েছিল যে, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের নাম পাল্টে ইসলামাগুড করা হোক। ইসলাম হল গুড। পাকিস্তান আর ইসলাম একে অপরের পরিপূরক। তাহলে কেন IslamaBAD নাম রাখা হবে?”

আহমেদ আবরারের এই অনলাইন পিটশনে এখনো পর্যন্ত ৪১৯ জন স্বাক্ষর করেছেন। এঁরা সবাই আহমেদের দাবিকে সমর্থন জানিয়েছে। আহমেদের হিসেবে আগামীদিনে আরও মানুষ এই আবেদনে স্বাক্ষর করবেন। ইন্টারনেটে এই আবেদন নিয়ে সবাই নিজের মতো করে মত প্রকাশ করছে।

Back to top button