এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি বিড়াল! ৮ সেকেন্ডের মধ্যে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: ছোটবেলা থেকেই আমরা বিভিন্ন রকমের ধাঁধার (Puzzle) সমাধান করে আসছি। যেগুলি সঠিকভাবে সমাধানের ক্ষেত্রে মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধির পাশাপাশি পাওয়া যায় মানসিক প্রশান্তিও। যদিও, ধাঁধার আবার বেশকিছু আলাদা আলাদা ধরণও রয়েছে। এমন পরিস্থিতিতে, বর্তমান সময়ে আমরা নেটমাধ্যমের (Social Media) বিভিন্ন প্ল্যাটফর্মে এমন কিছু ছবি দেখতে পাই যেগুলিকে আর পাঁচটা সাধারণ ছবি হিসেবে মনে হলেও সেগুলিতে কিছু চমক থাকে। কারণ, ওই ছবিগুলি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) অর্থাৎ “চোখে ধোঁকা” দিয়ে অবাক করে দেয় সবাইকেই।

   

এদিকে, ওই বিশেষ ছবিগুলিতে একটি নির্দিষ্ট ধরণের প্রতীক বা কোনো বিষয়কে অনুসন্ধান করতে হয়। আর সেগুলিকে খুঁজে পেলেই সমাধান হয়ে যায় ছবিটির। এমতাবস্থায়, এই বিষয়টিও অনেকটা ধাঁধা সমাধানের মতোই ঘটে।

আরও পড়ুন: এদিকে তাপমাত্রা কমছে ওদিকে শক্তি বাড়াচ্ছে ঘূর্ণাবর্ত, ডবল অ্যাকশনে বঙ্গে বৃষ্টি! সতর্কতা IMD-র

যদিও, কিছু কিছু ক্ষেত্রে যাঁরা নিয়মিত ধাঁধা সমাধান করেন তাঁরাও এগুলির সমাধানের জন্য রীতিমতো কালঘাম ছুটিয়ে দেন। সেই রেশ বজায় রেখেই এবার একটি ছবি তুমুল ভাইরাল হতে শুরু করেছে। যেখানে ছবির মধ্যে লুকিয়ে থাকা একটি বিড়ালকে খুঁজে পেতেই ব্যস্ত হয়ে পড়েছেন নেটিজেনরা। এমতাবস্থায়, ওই ছবিটি আমরা উপস্থাপিত করছি পাঠকদের সামনে।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় খবর! জারি হল নয়া নিয়ম, ঘোষণা সংসদের

এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি বিড়াল: সম্প্রতি, ভাইরাল হওয়া ওই ছবিটিতে একটি ঘরের ছবি দেখা গিয়েছে। যেখানে রয়েছে একাধিক বই, ব্যাগ এবং জিনিসপত্র। গোটা ঘরটিই প্রায় বই এবং জিনিসপত্রে ঠাসা রয়েছে। যদিও, ওই ঘরের মধ্যেই সুকৌশলে নিজেকে লুকিয়ে রেখেছে একটি বিড়াল। আর সেটিকে খুঁজে পেলেই সমাধান হয়ে যাবে ছবিটির। এমতাবস্থায়, আপনিও একবার বিড়ালটিকে খুঁজে দেখার চেষ্টা করতে পারেন। সেক্ষেত্রে আপনাকে ৮ সেকেন্ডের মধ্যে সেটিকে খুঁজে পেতে হবে। তবে, বারংবার চেষ্টা করেও আপনি যদি বিড়ালটিকে খুঁজে না পান তাহলেও চিন্তা নেই। কারণ, আমরা তার সঠিক অবস্থানটি জানিয়ে দিচ্ছি।

Optical Illusion You are a genius if you find the hidden Cat

এইখানে রয়েছে বিড়ালটি: ছবিটি একটু ভালোভাবে পর্যবেক্ষণ করলেই কিন্তু বিড়ালটিকে খুঁজে পাওয়া সম্ভব। তবে, সেজন্য বেশ কয়েকবার ছবিটিকে খুঁটিয়ে দেখতে হবে। তাহলেই দেখা যাবে যে, বই রাখার তাকের মধ্যেই লুকিয়ে রয়েছে সেটি। শুধুমাত্র তার মুখটিকেই দেখা যাচ্ছে। এমতাবস্থায়, ভালোভাবে বোঝানোর জন্য আমরা একটি লাল বৃত্তের মাধ্যমে সেটিকে দেখিয়ে দিচ্ছি। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই যদি আপনি ৮ সেকেন্ডের মধ্যে বিড়ালটিকে খুঁজে পেয়ে যান তাহলে নিঃসন্দেহে আপনার দৃষ্টিশক্তি অত্যন্ত প্রখর। পাশাপাশি, আপনি জিনিয়াসও বটে।