বাবরদের অসহায় আত্মসমর্পণের দিন মুখ পুড়লো বাংলাদেশেরও! দক্ষিণ আফ্রিকায় দাপট ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের লজ্জাজনক পারফরম্যান্স অব্যাহত রইল। পার্থে সিরিজের প্রথম টেস্টে ৩৬০ রানের ব্যবধানে জয় পেলেন ডেভিড ওয়ার্নাররা। অপরদিকে নিউজিল্যান্ডের মাটিতে ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি বিঘ্ন ঘটানোর পরেও বাংলাদেশকে ৩৯ রানের ব্যবধানে হারিয়েছে কিউয়িরা।

   

প্রথম ইনিংসে ওয়ার্নারের শতরানে ভর করে ৪৮৭ রান তুলেছিল অস্ট্রেলিয়া। জবাবে ২৭১ রানে শেষ হয়েছিল পাকিস্তানের ইনিংস। এরপর উসমান খাওয়াজারা আরও ২৩৩ রান তুলে পাকিস্তানের সামনে জয়ের জন্য ৪৫০ রানের টার্গেট রাখে। জবাবে মাত্র ৮৯ রানেই শেষ হয় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস।

অপরদিকে নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ প্রথম ওডিআই ম্যাচে উইল ইয়ংয়ের শতরান ও টম ল্যাথামের ৯২ রানের ইনিংসে ভর করে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৩০ ওভারে ২৩৯ রান তোলে কিউয়িরা। টসে জিতে ফিল্ডিং নিয়ে নিজেরাই বেকায়দায় পড়ে যায় বাংলাদেশ। পানতারা করতে নেমে বেশ কিছু বাংলাদেশের ক্রিকেটার আক্রমণাত্মক ব্যাটিং করলেও কেউই অর্থশোধনের গণ্ডি ছুঁতে পারেননি। ফলে নির্ধারিত ৩০ ওভারে ২০০ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ।

আরও পড়ুন: ভারতীয় দলে গোষ্ঠীদ্বন্দ্ব! রোহিতকে নেতৃত্ব থেকে সরাতেই হার্দিক পান্ডিয়ার ওপর ক্ষিপ্ত এই ২ ক্রিকেটার

অপরদিকে আজ থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে আরম্ভ হওয়া ওডিআই সিরিজের প্রথম ম্যাচে অনভিজ্ঞ ভারতীয় বোলিং পুরোপুরি ধ্বংস করে দেয় শক্তিশালী প্রোটিয়া ব্যাটিংকে। ৫ উইকেট নেন অর্শদীপ সিং (৫/৩৭)। ৮ ওভারে ৩টি মেডেন ওভার সহ ২৭ রান খরচ করে ৪ উইকেট নেন আবেশ খান। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওডিআই ফরম্যাটে হলেও এই পারফরম্যান্স তাদেরকে নির্বাচকদের নজরে আবার সুপ্রতিষ্ঠত করবে।

আরও পড়ুন: কোহলির দশাই হলো রোহিত শর্মার! এই কারণে হিটম্যানের হাত থেকে নেতৃত্ব ছিনিয়ে দেওয়া হলো হার্দিককে

দক্ষিণ আফ্রিকাকে আজ মাত্র ১১৬ রানে অলআউট করে ভারতীয় দল। আজ নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা সাই সুদর্শন ৪৩ বলে ৫৫ এবং শ্রেয়স আইয়ার ৪৫ বলে ৫২ রান করে ১৬.৪ ওভারেই ম্যাচ শেষ করে দেন।