এবার বিষ উগরে দিলেন পাকিস্তানের কেয়ারটেকার প্রধানমন্ত্রী! কাশ্মীর ইস্যু নিয়ে বললেন, ভারত…

   

বাংলা হান্ট ডেস্ক: বর্তমানে পাকিস্তানের (Pakistan) ক্ষমতা আনোয়ারুল হক কাকার হাতে (Anwar ul Haq Kakar)। তিনি ওই দেশের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী। সাম্প্রতিককালে ভয়েস অফ আমেরিকাকে (Voice of America) দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, পাকিস্তানে গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। পাশাপাশি তিনি জানিয়েছেন, সীমান্তে উত্তেজনা থাকলেও এর ফলে নির্বাচনে দেরি হবে না।

তবে এসবের মধ্যেই ভারতকে (Bharat) কটাক্ষ করতে ছাড়েননি তিনি। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার আগে আনোয়ারুল হক কাকার বলেন, বিশ্বের প্রতিটি ফোরামে পাকিস্তান কাশ্মীর (Kashmir) ইস্যু তুলে ধরবে। তিনি বলেন, ‘জাতিসংঘের অ্যাজেন্ডায় এটি সবচেয়ে পুরনো এবং অমীমাংসিত সমস্যা। পাকিস্তান সব আঞ্চলিক ফোরামে এবং সব পক্ষ থেকে এই সমস্যাটির পক্ষে কথা বলবে এবং এর সমাধান না হওয়া পর্যন্ত আওয়াজ তুলতে থাকবে।’

পাকিস্তান বিশ্বের সন্ত্রাসের (Terrorist) আশ্রয়স্থল, এই সত্য কারওর কাছে গোপন নয়। কাশ্মীরকে অস্থিতিশীল করতে ক্রমাগত সন্ত্রাসীদের অনুপ্রবেশ করিয়ে চলেছে পাকিস্তান। কিন্তু এদিনও কাশ্মীর নিয়ে ভারতকেই তোপ দেগে পাকিস্তানের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী বলেন, ‘ভারত কাশ্মীরকে বিশ্বের সবচেয়ে বড় কারাগারে পরিণত করেছে। কাশ্মীরের জনগণের কণ্ঠস্বরকে দমন করার চেষ্টা হচ্ছে।’ কাশ্মীরে ফোর-জি পরিষেবা উপলব্ধ থাকা সত্ত্বেও তা নিয়েও মিথ্যাচার করে চলেছেন তিনি।

anwar

এদিকে আগামী ৯০ দিনে পাকিস্তানে ভোট হবে না বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে পাকিস্তানের বিধানসভা (Pakistan Assembly) ভেঙে যাওয়ার কয়েকদিন আগেই সিসিআই জনসংখ্যা এবং আবাসন গণনায় সবুজ সংকেত দিয়েছিল। এদিকে ইমরান খানের সম্পর্কে পাকিস্তানের কেয়ারটেকার প্রধানমন্ত্রী বলেন, তাঁকে রাজনীতি থেকে সরানোর কোনও চেষ্টা করা হচ্ছে না। তিনি বিচারাধীন রয়েছেন।

Avatar
Monojit

সম্পর্কিত খবর