‘ভারত কালো জাদু করছে’! ‘সব দোষ গম্ভীরের’! বিশ্বকাপে বাবরের ব্যর্থতায় আওয়াজ তুললো পাকিস্তান

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ পাকিস্তানের মাটিতে তিনি বাঘ। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ইত্যাদি দেশগুলি যখন সেই দেশে সফরে গিয়েছিল তখন ব্যাটিংবান্ধব পিচে তাদের বিরুদ্ধে ঝুড়ি ঝুড়ি রান করেছিলেন বাবর আজম (Babar Azam)। কিন্তু বহুদলীয় টুর্নামেন্টে মাঠে নামলেই বাবরকে আর দেখা যায় না। অনেকেই তার তুলনা করেন বিরাট কোহলির সাথে। গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মতো তারকা প্রাক্তন ভারতীয় ওপেনার তার প্রশংসা করতে গিয়ে দু’বার ভাবেন না। কিন্তু গত দুটি এশিয়া কাপের পাশাপাশি গত টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চলতি ওডিআই বিশ্বকাপে বাবর আজম কারোর ভরসার মান রাখতে পারেননি। আসন্ন ম্যাচে ভারতীয় দলের (Indian Cricket Team) মুখোমুখি হবে পাকিস্তান (India vs Pakistan)। তার আগে এই ঘটনা চাপ বাড়াচ্ছে আইসিসির ওডিআই ফরম্যাটে ক্রমতালিকায় শীর্ষস্থানে থাকা বাবর আজমের।

ভারতীয় দলের বিরুদ্ধে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত অর্ধশতরান করা ছাড়া আর মনে রাখার মত কোনও ইনিংস খেলেননি বাবর। এছাড়া সাম্প্রতিক অতীতের নেপালের বিরুদ্ধে একটি বিরাট বড় শতরান করা ছাড়া ওডিআই ফরম্যাটেও তিনি একেবারেই ছন্দহীন। বলা হয় পাকিস্তান ব্যাটিং পুরোপুরি বাবর নির্ভর। কিন্তু চলতি বিশ্বকাপে এমনটা এখনো দেখা যায়নি।

babar

বাবর আজম নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১৮ টি বল খেলে মাত্র ৫ রান করে আউট হয়েছিলেন। এরপর শ্রীলংকার বিরুদ্ধে ম্যাচে দল যখন দ্রুত ১ উইকেট হারিয়ে ফেলেছে তখন দায়িত্বজ্ঞানহীনের মতো নিজের উইকেট ছুঁড়ে চলে আসেন বাবর। ২ ম্যাচ মিলিয়ে তিনি মোট ১৫ রান করেছেন এখনো অবধি বিশ্বকাপে। কিছু কিছু পাকিস্তান সমর্থক এরপর সোশ্যাল মিডিয়ায় অভিযোগ তুলেছেন যে ভারতের ক্রিকেট ভক্তরা কালো জাদু করেছেন বাবরকে উদ্দেশ্য করে, যার জন্য তার ফর্মের এই হাল।

আরও পড়ুন: বিশ্বকাপে খেলতে নেমেই শতরান! কিন্তু বাবর নয়, কোহলিকে নকল করলেন এই পাকিস্তান ব্যাটার

অনেকেই এর জন্য দায়ী করছেন গৌতম গম্ভীরকে। পাকিস্তানের ক্রিকেট ভক্তরা সোশ্যাল মিডিয়ায় এমনটা বলছেন যে গম্ভীরের নজর লাগার কারণেই আজ এই অবস্থা বাবর আজমের। গৌতম গম্ভীর বিশ্বকাপ শুরুর আগে বলেছিলেন যে ভারতের মাটিতে সফল হওয়ার জন্য যে গুণগুলি প্রয়োজন সেগুলি বাবর আজমের রয়েছে এবং তিনি বিশ্বাস করেন বিশ্বকাপে পাক অধিনায়ক হিট হবেন।

আরও পড়ুন: আফগান বধ করে বলেছিলেন সেমি খেলবেনই! ইংল্যান্ড যেন বাংলাদেশকে নামালো বাস্তবের মাটিতে

গৌতম গম্ভীরকে আক্রমণ করার অবশ্য একটা বিশেষ কারণ রয়েছে। সাম্প্রতিক সময়ে সাধারণত তিনি যা বলেন তার উল্টোটাই হতে দেখা যায়। এশিয়া কাপ চলাকালীন তিনি বলেছিলেন ভারতীয় দলের এই মুহূর্তে ঈশান কিষাণকেই সুযোগ দেওয়া উচিত এবং লোকেশ রাহুলের প্রয়োজন নেই। কিন্তু বাস্তব চিত্রটা সম্পূর্ণ অন্যরকম। শুভমান গিলের অসুস্থতার কারণে আপাতত ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন ঈশান। আর লোকেশ রাহুল এখন ভারতীয় দলের প্রথম চয়েস। বাবরকে নিয়ে গম্ভীর যা ভবিষ্যৎবাণী করেছিলেন সেটারও সম্পূর্ণ বিপরীত ঘটনা ঘটতে দেখা যাচ্ছে এই বিশ্বকাপে এখনো অবধি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর