বাংলাদেশকে হারাতেই পিছিয়ে গেল ভারত! কিভাবে এগিয়ে গেল পাকিস্তান?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে বিশ্বকাপের (2023 ODI World Cup) মঞ্চে বাংলাদেশের বিরুদ্ধে (Pakistan vs Bangladesh) মাঠে নেমেছিল পাকিস্তান (Pakistan Cricket Team)। সবাই ভেবেছিল দুই পক্ষই মরিয়া থাকা একটা হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাবে। কিন্তু তেমনটা হয়নি। শাহীন আফ্রিদিরা (Shaheen Afridi) বেশ সহজেই বাংলাদেশকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে।

এই তৃতীয় জয়ের ফলে খাতায় কলমের হিসেবে এখনো বিশ্বকাপে দৌড়ে টিকে রয়েছে পাকিস্তান। সেমিফাইনালে পৌঁছানোটা এখনো তাদের পক্ষে অসম্ভব হয়ে পড়েনি। তবে নিজেদের বাকি দুটি ম্যাচ জেতার পাশাপাশি তাদের আশা করতে হবে যাতে অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ডের মধ্যে কোনও একটি দল পরপর পয়েন্ট নষ্ট করে।

   

আর আজকে বাংলাদেশের বিরুদ্ধে তাদের জয়ের মূল কান্ডারী ছিলেন শাহীন শাহ আফ্রিদি। নতুন বল হাতে প্রথম ওভার থেকে উইকেট তোলা শুরু করেন তিনি। আর ওখানেই পাকিস্তান ম্যাচে অনেকটা এগিয়ে যায় যেটা চলতি বিশ্বকাপে বেশিরভাগ সময় বাকি ম্যাচগুলোতে তাদের পক্ষে সম্ভব হয়নি।

আরও পড়ুন: কোহলির জন্মদিনে কলকাতার ইডেনে নামছে ভারত! বার্থ ডে বয়ের জন্য জমকালো চমক রাখছে CAB

আজ অসাধারণ বোলিং করে শাহীন আফ্রিদি তিনটে উইকেট নিয়েছেন। তার পাশাপাশি কৃপণ বোলিংও করেছেন তিনি। আজকের ম্যাচের পর তিনি পেছনে ফেলে দিয়েছেন ভারতের তারকা ফাস্ট বোলার যশপ্রীত বুমরাকে। চলতি বিশ্বকাপের লিগ পর্যায়ের শেষ ম্যাচে অবধি তাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা যে অক্ষুন্ন থাকবে সেটা তিনি বুঝিয়ে দিয়েছেন আজ।

afridi bumrah tog

আরও পড়ুন: শ্রীলঙ্কা ম্যাচের আগে ভারতীয় দলে ভাঙ্গন? মুম্বাই পৌঁছে একে অপরের থেকে দূরে থাকছেন রোহিত, কোহলিরা

এই মুহূর্তে বুমরা ৬ ম্যাচ খেলেছেন এবং উইকেট নিয়েছেন ১৪ টি। তার থেকে একটা ম্যাচ বেশি খেলে শাহীন ১৬ টি উইকেটে নিয়েছেন আপাতত। শ্রীলঙ্কার বিরুদ্ধে অন্তত দুটি উইকেট নিতে না পারলে বুমরা এই দৌড়ে পিছিয়েই থাকবেন ছয় রাউন্ডের পরে। আফ্রিদি ক্রমশাই সর্বোচ্চ উইকেট শিকারীদের লিস্টে চাপ বাড়িয়ে চলেছেন ভারতের তারকা পেসারের ওপর।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর