বিশ্বকাপের আগে আরও দুশ্চিন্তা বাড়লো রোহিতদের! ভারতের মাথাব্যথার কারণ হলো পাকিস্তান

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতের মাটিতে বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য অংশগ্রহণকারী প্রত্যেকটি দল পৌঁছে গিয়েছে বেশ কিছুদিন আগেই। বিশ্বকাপ আরম্ভ হবে অক্টোবর মাসের ৫ তারিখ থেকে। তার আগে প্রত্যেকটি দেশ বিশ্বকাপে অংশগ্রহণকারী বাকি প্রতিপক্ষদের মধ্যে দুজনের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিল। বিশ্বকাপের শেষ মুহূর্তের প্রস্তুতির জন্য এই ম্যাচগুলো ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রত্যেকের জন্যই সমান সংখ্যক ম্যাচের ব্যবস্থা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। কিন্তু কপাল খারাপ রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দলের (Indian Cricket Team)। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) শেষ মুহূর্তে এসে পরীক্ষা নিরীক্ষা করার সুযোগ পেলেন না।

   

প্রথমে আসামের গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে এবং তারপর আজ কেরালার তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড স্টেডিয়ামে নেদারল্যান্ডস এর বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল রোহিত শর্মাদের। এই দুটি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের বিশ্বকাপের জন্য ফাইনাল পরিকল্পনা সাজিয়ে নেওয়ার কথা ছিল তাদের। কিন্তু বৃষ্টির জন্য দুটি ম্যাচই ভেস্তে গেল। মাঠে নেমে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে পারলেন না রোহিত শর্মারা।

তবে ভারতীয় দল একটি প্রস্তুতি ম্যাচও খেলতে না পারলেও নিজেদের দুটি প্রস্তুতি ম্যাচে খেলতে পেরেছিল পাকিস্তান (Pakistan Cricket Team)। কিন্তু দুটি প্রস্তুতি ম্যাচেই তাদের বোলিং যে শোচনীয় পারফরম্যান্স করলো তা চিন্তায় রাখবে পাক টিম ম্যানেজমেন্টকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তারা প্রথমে ব্যাটিং করে প্রস্তুতি ম্যাচে ৩৪৫ রান তুলেও জিততে পারেনি। নিউজিল্যান্ড কেবলমাত্র ৪৪ ওভারের মধ্যে সেই রান তাড়া করে জিততে সক্ষম হয়।

আরও পড়ুন: বিশ্বকাপে নিজের এই বড় শক্তিটা ব্যবহারই করবেন না কোহলি! হতাশ BCCI ও ভারতীয় দল

আর আজ হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি (Pakistan vs Australia) হয়েছিল পাকিস্তান। বাবার আজম এই ম্যাচে ফিল্ডিং করতে নামেননি। ফলে অধিনায়কত্বের দায়িত্ব ছিল সিনিয়র ক্রিকেটার শাদাব খানের ওপর। কিন্তু আজও শাহীন আফ্রিদির মতো দু একজন ব্যতিক্রমী বোলারকে বাদ দিয়ে বাকি বোলারদের নাস্তানাবুদ করে ৫০ ওভারে ৩৫১ রান তুলেছে অস্ট্রেলিয়া। নয় ওভার বোলিং করে মাত্র একটি উইকেট নিয়ে ৯৬ রান বিলিয়েছেন পাকিস্তানের তারকা ফাস্ট বোলার হ্যারিস রাউফ।

আরও পড়ুন: প্রত্যেকটি দেশ পেলেও ভারতীয় দলকে এই সুবিধা দিতে পারলো না BCCI! চিন্তায় রাহুল দ্রাবিড়…

এই টুর্নামেন্ট শুরু হওয়ার আগে চোট কাটিয়ে ফেরা গ্লেন ম্যাক্সওয়েল খুব একটা ভালো ছন্দে ছিলেন না। কিন্তু আজ মাঝের ওভারগুলিতে পাকিস্তানের বোলারদের বা বিশেষ করে বলা ভালো স্পিনারদের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করতে দেখা যায় তাকে। ৭১ বলে ৭৭ রান করেন তিনি। দলের ওপর দুই ফিনিশার ক্যামেরন গ্রীন (৫০*) এবং জস ইংলিশও (৪৮) অনবদ্য ব্যাটিং করেন। এর আগে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল অস্ট্রেলিয়া। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে দলের সকল তারকাই ফর্মে রয়েছেন। আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে যারা খুব একটা ভালো ছন্দে ছিলেন না তাদেরও। ফলে আজ পাকিস্তান বোলাররা হেনস্থা হলেও চিন্তা বেড়ে গেল ভারতীয় দলেরও। ৮ ই অক্টোবর এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়েই যে বিশ্বকাপ অভিযান আরম্ভ করছেন তারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর