বন্দে ভারতের খাবারে দুর্গন্ধ পেতেই রেগে লাল যাত্রীরা! বড় অ্যাকশন নিল IRCTC, জানলে খুশি হবেন

   

বাংলা হান্ট ডেস্ক: ট্রেনে (Train) সফর করা যাত্রীদের রেলের (Indian Railways) খাবারের প্রতি অভিযোগ প্রায়শই শোনা যায়। এমনকি, অনেকে সেইসব খাবারের গুণমান নিয়েও প্রশ্ন তোলেন। তবে, এবার যে ঘটনাটি ঘটেছে সেটি সম্পর্কে জানার পর অবাক হবেন প্রত্যেকেই। মূলত, সম্প্রতি বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) খাবারের পরিষেবার বিষয়ে একটি চাঞ্চল্যকর ভিডিও সামনে এসেছিল। যেখানে যাত্রীরা দাবি করেছিলেন তাঁরা অত্যন্ত নিম্নমানের খাবার পেয়েছেন।

আর তারপরেই এহেন ঘটনার পর রেলের বিরুদ্ধে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন। পাশাপাশি, বর্তমান সময়ে যেখানে বন্দে ভারত এক্সপ্রেস একটি অত্যাধুনিক প্রিমিয়াম ট্রেন হিসেবে বিবেচিত হচ্ছে সেখানে খাবারের পরিষেবা কিভাবে এত নিম্নমানের হয় এই বিষয়েও প্রশ্নের মুখে পড়তে হয় রেলকে। তবে, এবার এই ঘটনার পরিপ্রেক্ষিতে বড় পদক্ষেপ গ্রহণ করেছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন তথা IRCTC।

শুধু তাই নয়, IRCTC-র তরফে খাবার সরবরাহকারীকে ২৫,০০০ টাকা জরিমানাও করা হয়েছে বলে জানা গিয়েছে মূলত, এই ঘটনার দু’টি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছে নিম্নমানের খাবার পেয়ে যাত্রীরা সেগুলি সেখানে থাকা কর্মীদের ফেরত নিতে বলছেন। আর এই ভিডিওটি প্রত্যক্ষ করেই যাত্রীদের মধ্যে নতুন করে চাঞ্চল্য তৈরি হয়েছে। ইতিমধ্যেই “X” মাধ্যমে গত ৬ জানুয়ারি এই ভিডিওটি শেয়ার করেছেন আকাশ কেশরী নামের এক যাত্রী। পাশাপাশি ওই পোস্টে তিনি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকেও ট্যাগ করে দেন।

আরও পড়ুন: নতুন বছরে বাজিমাত Microsoft-এর! Apple-কে টেক্কা দিয়ে হল বিশ্বের সবচেয়ে “ভ্যালুয়েবল” কোম্পানি

কি জানিয়েছেন তিনি: ওই যাত্রী পোস্টের মাধ্যমে মন্ত্রীর উদ্দেশ্যে জানান, ‘স্যার, আমি ট্রেন নম্বর ২২৪১৬-এ চেপে দিল্লি থেকে বেনারস যাচ্ছিলাম। ওই ট্রেনে আমাদের যে খাবার পরিবেশন করা হয়েছিল সেটা থেকে অত্যন্ত খারাপ গন্ধ বেরোচ্ছিল। পাশাপাশি, খাবারের গুণগত মানও খুব খারাপ ছিল। অনুগ্রহ করে আমার সব টাকা ফেরত দিয়ে দিন। এইভাবে ভেন্ডররা বন্দে ভারত ব্র্যান্ডের নামকে কলঙ্কিত করছে।”

আরও পড়ুন: রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে মিলল অনুমোদন! এবার সরকারি চাকরিতে ৭,২১৬ শূন্যপদে হবে নিয়োগ

এই ঘটনার জেরে IRCTC-র তরফে দুঃখপ্রকাশ করা হয়েছে। পাশাপাশি, IRCTC-র তরফে বলা হয়েছে, “আমরা এই খারাপ অভিজ্ঞতার জন্য গভীরভাবে ক্ষমা চাইছি। বিষয়টিতে গুরুত্ব সহকারে নজর দেওয়া হয়েছে। এছাড়াও, পরিষেবা প্রদানকারী সংস্থার ওপর যথাযথ জরিমানা আরোপ করা হয়েছে।” পাশাপাশি, দায়িত্বে থাকা সার্ভিস প্রোভাইডার কর্মচারীদের অপসারণ করা হয়েছে বলেও জানা গিয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর