টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

রমিজ রাজা PCB হতেই মালামাল হল পাকিস্তানি ক্রিকেটাররা, দেখে নিন কত বাড়ল বেতন

বাংলা হান্ট ডেস্কঃ কয়েকদিন আগেই এমন তথ্য সামনে এসেছিল যে নিজেদের মাসিক বেতন নিয়ে খুশি নন পাকিস্তানের খেলোয়াড়রা। এমনকি বাবর আজমের সঙ্গে এই নিয়ে বোর্ডের মতবিরোধও তৈরি হয়েছিল। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে রামিজ রাজা আসনে বসতেই এবার মুখে হাসি ফিরল খেলোয়াড়দের। খেলোয়াড়দের মাসিক বেতন একলাফে অনেকটাই বাড়িয়ে দিলেন তিনি।

জানা গিয়েছে, সবথেকে বেশি বাড়ানো হয়েছে গ্রেড ডি খেলোয়াড়দের বেতন। এর আগে পর্যন্ত তারা মাসিক ৪০০০০ পাকিস্তানি টাকা বেতন পেতেন। এক ধাক্কায় তা এক লাখ বাড়িয়ে দিয়েছেন রামিজ। অর্থাৎ এখন থেকে প্রতি মাসে গ্রেড-ডি খেলোয়াড়দের বেতন দাঁড়াবে ১ লক্ষ ৪০ হাজার টাকা। খেলাকে কেরিয়ার হিসেবে বেছে নিতে গেলে ভালো বেতন অবশ্যই জরুরী। তবে শুধু গ্রেড-ডি নয় বাড়ানো হয়েছে সি, বি এবং এ গ্রেডের বেতনও।

নতুন নিয়ম অনুযায়ী সি গ্রেডের খেলোয়াড়দের ৬.৮৭ লাখের পরিবর্তে ৭.৮৭ লাখ পাকিস্তানি রুপি দেওয়া হবে। গ্রেড বি ক্রিকেটারদের ৯.৩৭ লাখের পরিবর্তে দেওয়া হবে ১০.৩৭ লক্ষ টাকা। অন্যদিকে এ গ্রেডের খেলোয়াড়দের ১৩.৭৫ লাখের পরিবর্তে ১৪.৭৫ লাখ টাকা দেওয়া হবে। রামিজের বার্তা, দলে কি সুযোগ পাবেন কে সুযোগ পাবেন না তা ভেবে খেলবেন না খেলুন প্রতিপক্ষের বিরুদ্ধে। বাকি কোন বিষয় নিয়ে মাথা ঘামানোর দরকার নেই।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রশাসকের দায়িত্ব কাঁধে তুলে নেওয়ার পর একইভাবে রঞ্জি খেলোয়াড়দের বেতন বাড়িয়ে দিয়েছিলেন সৌরভও। যাতে তারা খেলাকেই আরও বেশি কেরিয়ার হিসেবে বেছে নিতে আগ্রহী হয়। কার্যত একই কাজ করলেন রামিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ভারত এনকাউন্টার সম্পর্কেও আশাবাদী পিসিবি প্রধান। রামিজ রাজা বলেন, “আমি যখন খেলোয়াড়দের সঙ্গে দেখা করেছি, তখন আমি তাদের বলেছিলাম যে এবার সমীকরণ পরিবর্তন করুন।”

 

Related Articles

Back to top button