অযোধ্যায় আসতে মানা! ২২ জানুয়ারি দেশবাসীকে অন্য কাজ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাংলা হান্ট ডেস্ক : আগামি ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) হাতে উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দির (Ram Mandir)। যা নিয়ে দেশবাসীর মনে উন্মাদনার শেষ নেই। এদিকে প্রধানমন্ত্রীও অযোধ্যা পরিদর্শনের ঝটিকা সফর সেরে ফেলেছেন। সেই সাথে দেশের কোনা কোনা থেকে রামভক্তরা ছুটছে অযোধ্যার (Ayodhya) উদ্দেশ্যে। তার মাঝেই নরেন্দ্র মোদী করলেন বড় ঘোষণা।

   

এইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীর কাছে অনুরোধ জানান, রামমন্দিরের গর্ভগৃহে রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিন কেউ যেন অযোধ্যায় না আসেন। অযোধ্যায় আসার পরিবর্তে বাড়িতেই ‘অকাল দীপাবলী’ পালনের পরামর্শ দিয়েছেন তিনি। মোদীর পরামর্শ, রাম মন্দির উদ্বোধনের দিন সবাই নিজের বাড়িতে বসেই রামজ্যোতি জ্বালাবেন।

প্রধানমন্ত্রীর মতে, রাম মন্দির দর্শন করতেই হলে ২৩ তারিখ থেকে সবাই আসতে পারবেন। এর আগে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের অন্যতম শীর্ষকর্তা চম্পত রাইও এই একই কথা বলেছিলেন। সূত্রের খবর, মূলত নিরাপত্তার বিষয়টাকে মাথায় রেখেই এই পরামর্শ দেওয়া হয়েছে। সেই সাথে ভিড়ভাট্টার বিষয়টকেও মাথায় রাখা হয়েছে।

আরও পড়ুন : রামমন্দিরের গর্ভগৃহে রামলালার কোন মূর্তি বসবে? চূড়ান্ত হল সিদ্ধান্ত, বড় ঘোষণা ট্রাস্টের

1696110 ram mandir

শনিবার অযোধ্যা পরিদর্শনে এসে নবনির্মিত বিমানবন্দর চত্বরে একটি জনসভায় বক্তৃতা দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘ভক্ত হিসাবে ভগবান রামের অসুবিধা হয়, এমন কিছু কাজ করা আমাদের উচিত হবে না।’ সেই সাথেই নরেন্দ্র মোদীর সংযোজন, ‘আপনারা সকলেই ২৩ জানুয়ারি থেকে আসতে পারবেন। রামমন্দির এখন থেকে সকলের জন্য চিরতরে খোলা থাকবে।’ তবে তার আগে ১৪ জানুয়ারি গোটা দেশের মানুষকে স্বচ্ছতা অভিযান সফল করার উদ্দেশ্যে আহ্বান জানিয়েছেন তিনি।