রিল তৈরির জন্য এবার মিলবে পুরষ্কার! নতুন প্রজন্মের জন্য অভিনব উদ্যোগ কেন্দ্রীয় সরকারের

বাংলাহান্ট ডেস্ক : সরকারের পক্ষ থেকে এবার ‘ন্যাশনাল ক্রিয়েটার্স অ্যাওয়ার্ড’ দেওয়া হবে সোশ্যাল মিডিয়া কনটেন্ট ক্রিয়েটরস ও ইনফ্লুয়েন্সারদের। সরকার জানাচ্ছে এই পুরস্কার দেওয়ার মূল উদ্দেশ্য হল সমাজ মাধ্যমে এই ধরনের নির্মাতাদের স্বীকৃতি দেওয়া এবং দেশের ডিজিটাল নির্মাতা অর্থনীতিকে সম্মান জানানো।

   

জানা যাচ্ছে সরকারের পক্ষ থেকে মোট কুড়িটি ক্যাটাগরিতে এই পুরস্কার প্রদান করা হবে। ইতিমধ্যেই এই পুরস্কারের জন্য শুরু হয়েছে মনোনয়ন গ্রহণ।ইলেকট্রনিক্স এবং আইটি মন্ত্রক (Meity) বলেছে, ‘জাতীয় ক্রিয়েটরস অ্যাওয়ার্ড’-এর মাধ্যমে ভারতের উন্নয়ন ও সংস্কৃতি যারা প্রচার করে তাদের সম্মান জানানো।

আরোও পড়ুন : মাত্র তিন মাসে ৯৮০০ কোটির মালিক! ২৭ বছরের এই যুবকের কাছে ফেল আদানি-আম্বানিও

 যে সকল কন্টেন্ট ক্রিয়েটররা  ডিজিটাল ওয়ার্ল্ডে সামাজিক পরিবর্তনের জন্য ইতিবাচক উদ্যোগ নিয়েছেন এবং নতুন নতুন উদ্ভাবন ও সৃজনশীলতা প্রচার করেছেন তাদের জন্য এই পুরস্কার। মন্ত্রকের পক্ষ থেকে অফিশিয়াল বিবৃতিতে জানানো হয়েছে, MyGov ইন্ডিয়ার পক্ষ থেকে এই পুরস্কার ঘোষণা করা হয়েছে।

আরোও পড়ুন : বিবাহিত সত্যজিতের প্রেমে হাবুডুবু খেয়েছিলেন মাধবী! এই কারণেই শেষমেষ সরতে হয় অভিনেত্রীকে

সোশ্যাল মিডিয়া উদ্ভাবক ও ইনফ্লুয়েন্সারদের এই পুরস্কারে সম্মানিত করা হবে। ইতিমধ্যেই এই পুরস্কারের জন্য নমিনেশন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। নমিনেশন জানাতে হলে প্রথমে যেতে হবে https://innovateindia.mygov.in/national- creators-award-2024/- ওয়েবসাইটে।

107614960.cms

তারপর ক্লিক করতে হবে ‘Nominate Now’ অপশনে। এরপর নাম ও ক্যাটাগরী সিলেক্ট করে ওটিপির মাধ্যমে লগইন করতে হবে। তারপর আপনাকে যাবতীয় তথ্য ও সোশ্যাল মিডিয়া লিংক দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। সবশেষে ক্লিক করতে হবে সাবমিট বটনে। আবেদন জানানোর শেষ তারিখ ২১ শে ফেব্রুয়ারি।

সম্পর্কিত খবর