মাত্র তিন মাসে ৯৮০০ কোটির মালিক! ২৭ বছরের এই যুবকের কাছে ফেল আদানি-আম্বানিও

বাংলাহান্ট ডেস্ক : বয়স সবে ২৭, তবে এর মধ্যেই তিনি তৈরি করে ফেলেছেন ইতিহাস। ভারতের সর্বকনিষ্ঠ বিলেনিয়র তিনি। ভারত তথা বিশ্বে এখন হইচই পার্ল কাপুরকে নিয়ে। ভারতের প্রতিনিয়ত কোটিপতির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এবার সেই তালিকায় এক উজ্জ্বল নক্ষত্র পার্ল কাপুর। মাত্র ২৭ বছর বয়সেই তিনি তৈরি করেছেন বিশাল সাম্রাজ্য।

   

তবে কীভাবে এত কম বয়সে এই অসম্ভবকে সম্ভব করলেন তিনি? পার্ল কাপুরের উত্থানের গল্প যেন এক রূপকথা। একটি স্টার্ট আপ সংস্থার কর্ণধার পার্ল কাপুর। Zyber 365 সংস্থাটি প্রতিষ্ঠা করেন তিনি। শুরুর কিছুদিনের মধ্যেই এই সংস্থাটি দুর্দান্ত সাফল্য লাভ করে। তার জেরেই পার্ল হয়ে ওঠেন দেশের সর্বকনিষ্ঠ  কোটিপতি।

আরোও পড়ুন : বিবাহিত সত্যজিতের প্রেমে হাবুডুবু খেয়েছিলেন মাধবী! এই কারণেই শেষমেষ সরতে হয় অভিনেত্রীকে

ওয়েব এবং AI-ভিত্তিক OS স্টার্ট-আপ এই Zyber 365। বর্তমানে $১.১ বিলিয়ন (ভারতীয় মুদ্রায় ৯.১২৯ কোটি টাকা) সম্পদের মালিক পার্ল। Zyber 365 সংস্থাটির ৯০% শেয়ার রয়েছে তাঁর কাছে। এই সংস্থার প্রধান কার্যালয় অবস্থিত যুক্তরাজ্যে। ভারতের গুজরাট থেকে এই সংস্থার কাজকর্ম চলে।

আরোও পড়ুন : আসছে নীল আধার কার্ড! পুরনোটার তাহলে কী হবে ? কারা-কী সুবিধা পাবেন, জানুন

ভারতের তরুণ এই বিলেনিয়ারের দাবি, তিনি এই সংস্থাকে নিয়ে গেছেন এক নতুন উচ্চতায়। স্টার্টআপ কোম্পানি হিসেবে এই সংস্থা দ্রুত বিকাশের দিকে এগিয়ে গেছে। এছাড়াও ভারত তথা এশিয়ার দ্রুত বর্ধনশীল ইউনিকর্ন হিসেবে উঠে এসেছে এই সংস্থা। Sram & Mram গ্রুপ ১০০ মিলিয়ন ডলারের ফান্ডিং করেছে এই সংস্থায়। 

mixcollage 09 feb 2024 07 05 pm 8821

লন্ডনের কুইন মেরি ইউনিভার্সিটি থেকে পার্ল কাপুর স্নাতক ডিগ্রি লাভ করেন। এরপর তিনি ইনভেসমেন্ট ব্যাংকিং-এ এমএসসি করেন। পড়াশোনা চলার মাঝেই পার্ল চেয়েছিলেন নিজের ব্যবসা শুরু করতে। AI-এর ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেখে তিনি সিদ্ধান্ত নেন Zyber 365 প্রতিষ্ঠা করার। এই সংস্থা শুরু করার আগে ২০২২ সালে তিনি বিলিয়ন পে টেকনোলজিস নামে আরো একটি সংস্থা চালু করেন।