আন্তর্জাতিকটাইমলাইনভারত

দীপাবলি উপলক্ষে জয়সেলমেরে সেনাদের মাঝে প্রধানমন্ত্রী মোদী, পাকিস্তানকে দিলেন কড়া ইঙ্গিত

বাংলাহান্ট ডেস্কঃ সেনাদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নিতে জয়সলমেরে পৌঁছালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi)। প্রধানমন্ত্রীর আসনে বসার পর থেকে প্রতি বছরই দীপাবলির আনন্দ সেনাদের সঙ্গে ভাগ করে নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবছরও তার অন্যথা হল না।

প্রধানমন্ত্রীর আসনে থেকে ৭ তম বারের জন্য সেনাদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করতে রাজস্থানের জয়সলমেরে পাকিস্তান সীমান্তে উড়ে গেলেন প্রধানমন্ত্রী মোদী।

একদিকে যখন সমগ্র দেশবাসী দীপাবলির আলোর উৎসবে মেতে ওঠে, তখন অন্যদিকে সীমান্ত এলাকায় দেশকে বহির্দেশের শত্রুর হাত থেকে রক্ষা করে ভারতীয় সেনারা। প্রতিটি দেশবাসী যাতে সুষ্ঠভাবে উৎসবের আনন্দে সামিল হতে পারে, সেই কারণে পরিবার পরিজনদের ছেড়ে সীমান্তে গিয়ে সীমান্ত সুরক্ষার কাজ করে সেনারা। সেই কারণেই প্রধানমন্ত্রীর আসনে বসার পর থেকে প্রতি বছর এই দিনটি সেনাদের সঙ্গে ভাগ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেনাদের উৎসাহিত করতে সেখানে গিয়ে তাঁর মুল্যবান বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, ‘যখনই দেশের সেনাদের বিষয়ে আলোচনা হবে, তাদের বিষয়ে জানা হবে, তখন Battle of Longewala’ কে নিশ্চয়ই স্মরণ করা হবে। যখন পাকিস্তানের সেনা বাংলাদেশের নাগরিকদের উপর অত্যাচার করছিল, পাকিস্তানের ভয়ঙ্কর রূপ গোটা বিশ্বের সামনে উঠে আসছিল, তখন সেসব দিক থেকে বিশ্ববাসীর নজর ঘোরাতে পাকিস্তান আমাদের দেশের পশ্চিম সীমায় হামলা করেছে। আমাদের দেশের সেনাদের অনেক অনেক ধন্যবাদ। বরফ হোক, কিংবা জঙ্গল, কিংবা আকাশ পথের সকল সুরক্ষা জওয়ান এবং পুলিশকর্মীদের ধন্যবাদ জানাচ্ছি। আপনারা আছেন, তো দেশ আছে, দেশবাসীর খুশি আছে। দেশবাসী নিশ্চিন্তে উৎসব পালন করতে পারেছে’।

Back to top button