ফের কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি PSC-র! রয়েছে দুর্দান্ত বেতনের চাকরির সুযোগ, এভাবে করুন আবেদন

   

বাংলা হান্ট ডেস্ক: এবার ফের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল পাবলিক সার্ভিস কমিশন (Public Service Commission)। এমনিতেই, সাম্প্রতিক সময়ে বিভিন্ন ক্ষেত্রে শূন্যপদের পরিপ্রেক্ষিতে নিয়োগের বিজ্ঞপ্তি সামনে এনেছে PSC। সেই রেশ বজায় রেখেই এবার PSC-র ওয়েবসাইটে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এদিকে, জারি করা ওই বিজ্ঞপ্তিটি অনুযায়ী জানা গিয়েছে যে, সিনিয়র সায়েন্টিফিক অফিসার নিয়োগ করা হবে। মূলত, দ্য ওয়েস্ট বেঙ্গল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একাধিক বিভাগে এই পদের পরিপ্রেক্ষিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। পাশাপাশি, বায়োলজি ডিভিশন থেকে শুরু করে ফোটোগ্রাফি ইউনিট-সহ অন্যান্য বিভাগেও কাজের সুযোগ রয়েছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আমরা এই নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

মোট শূন্যপদের সংখ্যা: এক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা হল ৬ টি।

বেতন: প্রতি মাসে বেতনের পরিমাণ হবে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকার মধ্যে।

বয়স: জানিয়ে রাখি যে, এই শূন্যপদের পরিপ্রেক্ষিতে আবেদনকারীর বয়স অবশ্যই ৩৬ বছরের মধ্যে হতে হবে।

PSC has issued a notification for the recruitment

প্রয়োজনীয় শর্ত: প্রতিটি বিভাগে আবেদনের ক্ষেত্রে আলাদা প্রয়োজনীয় যোগ্যতা রয়েছে। তবে, প্রার্থীকে অবশ্যই বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। পাশাপাশি, বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানার ক্ষেত্রে অবশ্যই মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

আরও পড়ুন: এখনই হন সতর্ক! ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই কাজ না করলে ফ্রিজ হয়ে যাবে অ্যাকাউন্ট, জারি নির্দেশিকা

আবেদন পদ্ধতি:
১. আবেদনে ইচ্ছুক প্রার্থীদের প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে।
২. তারপর “হোমপেজ” থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
৩. জমা করতে হবে আবেদন ফি-ও।

আরও পড়ুন: ১৫,০০০ টাকা নিয়ে বাড়ি থেকে বেরিয়ে দাঁড় করিয়েছিলেন কোম্পানি! আজ টার্নওভার ১,৫০০ কোটি

গুরুত্বপূর্ণ তারিখ: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, আবেদনপত্র জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হবে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে। পাশাপাশি, ১৭ অক্টোবর পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র। এদিকে, অফলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ দিন হল আগামী ১৮ অক্টোবর।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর