বড় খবর! কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি পাবলিক সার্ভিস কমিশনের, এভাবে করুন আবেদন

   

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, পাবলিক সার্ভিস কমিশনের (Public Service Commission) তরফে রাজ্য সরকারের অর্থ (রাজস্ব) দফতরের জন্য কর্মী নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

মোট শূন্যপদের সংখ্যা: জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, এক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা হল ৮।

শূন্যপদের বিবরণ: উল্লেখ্য যে, কমার্শিয়াল ট্যাক্সেস অধিদফতরের ইলেক্ট্রিসিটি ডিউটি এস্ট্যাবলিশমেন্টের জন্য জুনিয়র ইন্সপেক্টিং অফিসার পদে এই নিয়োগ করা হবে। আপাতত অস্থায়ীভাবে এই নিয়োগ হলেও পরবর্তীকালে পদটি স্থায়ী হতে পারে বলেও জানা গিয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: জানিয়ে রাখি যে, এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীদের রাজ্যের স্টেট কাউন্সিল ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের বাংলায় লেখা পড়া এবং কথোপকথনের দক্ষতাও থাকতে হবে। যদিও, যাঁদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে এই নিয়মটি লাগু হবে না।

আরও পড়ুন: আজব কাণ্ড! দোষ করলেই মিলবে শাস্তি, “অদ্ভুত অপরাধে” ১ বছর জেল খাটল ৯ টি ছাগল

বয়সসীমা: এক্ষেত্রে আবেদনকারীদের বয়স ৩৬ বছরের মধ্যে হতে হবে। যদিও, কেন্দ্র বা রাজ্য সরকারি কর্মী এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য বয়সের ছাড় মিলবে।

বেতনের পরিমাণ: মাসিক বেতনের পরিমাণ হবে ৩৫,৮০০ থেকে ৯২,১০০ টাকা। পাশাপাশি অন্যান্য ভাতাও মিলবে।

আরও পড়ুন: IIT, IIM থেকে করেন পড়াশোনা! খাড়া করেন কয়েকশ কোটির কোম্পানি! এবার ২০ বছর থাকতে হবে জেলে

আবেদন প্রক্রিয়া: আবেদনে ইচ্ছুক প্রার্থীদের সরাসরি কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র সহ অন্যান্য নথি জমা দেওয়ার মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন ফি: এক্ষেত্রে আবেদনের ফি নির্ধারিত করা হয়েছে ১৬০ টাকা। তবে, সংরক্ষিত শ্রেণিভুক্তরা ছাড় পাবেন।

Public Service Commission issued notification for recruitment

নিয়োগ প্রক্রিয়া: জানিয়ে রাখি যে, ইন্টারভিউয়ের মাধ্যমে এক্ষেত্রে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। পাশাপাশি আবেদনকারীর সংখ্যা বেশি থাকলে কমিশনের তরফে স্ক্রিনিং টেস্টেরও আয়োজন করা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: এক্ষেত্রে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৩০ নভেম্বর থেকে। যেটি চলবে আগামী ২১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর