‘আমাদের দোষ ছিল না, সব দোষ…’, বিশ্বকাপ ফাইনাল হারের জন্য এদেরকে দায়ী করলেন দ্রাবিড়

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনাল হারের পর প্রায় দুই সপ্তাহ অতিক্রান্ত। এর মাঝে একটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) জয় পেয়েছে তরুণ ক্রিকেটারদের দিয়ে গড়া ভারতীয় দল (Indian Cricket Team)। কিন্তু সেই জয় এর কোন ভাবেই বিশ্বকাপ ফাইনাল হারের ক্ষততে প্রলেপ লাগাতে পারে না। আর এবার সেই হার নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) মুখ খুললেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

BCCI-এর মিটিং:

   

ডিসেম্বরের শুরুতেই ভারতীয় দলের ভবিষ্যৎ প্রসঙ্গে আলোচনা করার জন্য রাহুল দ্রাবিড়, রোহিত শর্মাকে নিয়ে একটি বৈঠক ডেকেছিলেন বিসিসিআইয়ের সচিব জয় শাহ এবং অন্যান্য বিসিসিআই কর্মীরা। ভারতীয় দলের ভবিষ্যৎ রোডম্যাপ এবং দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল নির্বাচন ছিল সেই আলোচনাসভার মুখ্য বিষয়।

দোষ চাপালেন দ্রাবিড়:

জানা গিয়েছে ওই মিটিংয়ে সরাসরি রাহুল দ্রাবিড়কে প্রশ্ন করা হয়েছিল যে কেন ওই গুরুত্বপূর্ণ ফাইনালে ভারতের পারফরম্যান্স এতটা খারাপ মানের ছিল। এই প্রশ্নের জবাবের ভারতের কোচ সরাসরি দোসরা পেয়েছেন আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচের ওপর। তার মতে পিচ যেরকম আচরণ করবে তারা আশা করেছিলেন তেমনটা একেবারেই হয়নি বাস্তবে।

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

দ্রাবিড়ের ওপর ভরসা:

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভপতি রজার বিনি এবং সচিব জয় শাহ একটা ব্যাপার স্পষ্ট করে দিয়েছিলেন দ্রাবিড়কে কোচ হিসেবে নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণার পর। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তারা নতুন কাউকে এই দায়িত্ব আনতে চান না। রাহুল দ্রাবিড় গত দু’বছরে দলকে একটা নির্দিষ্ট পদ্ধতির মধ্যে দিয়ে এগিয়ে নিয়ে গিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি সেই নির্দিষ্ট পদ্ধতির ওপরে ভরসা রাখতে চাইছে বিসিসিআই।

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

দক্ষিণ আফ্রিকা সফরে নেই দ্রাবিড়:

অতি সম্প্রতির ভারতীয় ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকা সফরের তিনটি সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। কিন্তু রাহুল দ্রাবিড় দক্ষিণ আফ্রিকায় যাবেন কিনা সেই নিয়ে এখনো কোনও অফিসিয়াল ঘোষণা করা হয়নি বিসিসিআইয়ের তরফ থেকে। তার মধ্যে রাহুল দ্রাবিড়ের এই মন্তব্য। সব মিলিয়ে নেতিবাচক জল্পনা যে বাড়ছে তা স্পষ্ট।