শেষ সুযোগ দিচ্ছে BCCI! ব্যর্থ হলে T20 ফরম্যাট থেকে পুরোপুরি হারিয়ে যাবেন এই ভারতীয় তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) ব্যাঙ্গালোরের মাটিতে নিয়মরক্ষার ম্যাচে মাঠে নামছে সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) নেতৃত্বে থাকা ভারতীয় দল (Indian Cricket Team)। গত ম্যাচেই সিরিজটি নেওয়ায় এই ম্যাচে আলাদা করে কোনও গুরুত্ব নেই। গত ম্যাচে ভারতের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়কের পাশাপাশি অভিজ্ঞ শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ব্যর্থ হওয়ার পরেও যেভাবে তরুণ ভারতীয় দল ম্যাচ জিতেছিল, তা টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) আগে কিছুটা নিশ্চিন্ত করবে বিসিসিআইকে (BCCI)।

হতাশ করেছিলেন শ্রেয়স:

   

অনেক ক্রিকেট বিশেষজ্ঞর পাশাপাশি ক্রীড়া ভক্তরাও মনে করে থাকেন যে শ্রেয়স শুধুমাত্র ওডিআই ফরম্যাটের যোগ্য। সূর্যকুমার যেমন ওডিআই ফরম্যাটে নিজের সেরা ছন্দ খুঁজে পান না, তেমনই টি-টোয়েন্টি ফরম্যাটে শ্রেয়স নিজের সেরা ছন্দের ধারে কাছে থাকেন না। তাও তাকে টি-টোয়েন্টি ফরম্যাট খেলার সুযোগ দিচ্ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ গত বিশ্বকাপে তার পারফরম‍্যান্স ছিল অসাধারণ।

shreyas resize

ফের ব্যর্থ হয়েছেন:

কিন্তু অতীতে যেমন ভারতের জার্সি গায়ে দিয়ে নিজের যোগ্যতা প্রমাণ করতে এই ফরম্যাটে ব্যর্থ হয়েছেন তিনি, ঠিক তেমনি চলতি সিরিজের চতুর্থ ম্যাচে ঈশান কিষাণের জায়গায় দলে এসে ফের নিজের যোগ্যতা প্রমাণে অসফল শ্রেয়াস। সিরিজের শেষ ও নিয়ম রক্ষার ম্যাচে তাকে হয়তো আর একটা সুযোগ দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই দিন সফল হওয়ার জন্য মরিয়া থাকবেন গত ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করা ভারতীয় তারকা।

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

দক্ষিণ আফ্রিকা সফরেও আছেন:

দক্ষিণ আফ্রিকা সফরের টি-টোয়েন্টি দলেও শ্রেয়স আইয়ারকে জায়গা দেওয়া হয়েছে। কিন্তু আজ তিনি ব্যাট হাতে ব্যর্থ হলে হয়তো দক্ষিণ আফ্রিকায় বসে বেঞ্চ গরমের কাজই করতে হবে তাকে। শ্রেয়স আসন্ন জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্র ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে থাকবেন কিনা তা নির্ভর করছে তার কালকের পারফরম্যান্সের ওপর। আর ভাগ্য অত্যন্ত সুপ্রসন্ন থাকলে দক্ষিণ আফ্রিকার মাটিতেও সুযোগ পেতে পারেন শ্রেয়স।

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড (দক্ষিণ আফ্রিকা সফর):

যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব [অধিনায়ক], রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণ [উইকেটরক্ষক], জিতেশ শর্মা [উইকেটরক্ষক], রবীন্দ্র জাদেজা [সহ-অধিনায়ক], ওয়াশিংটন সুন্দর, রবি বিশ্নই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, দীপক চাহার