উত্তরবঙ্গ যাওয়ার টিকিট হবে কনফার্ম, স্পেশ্যাল ট্রেনের ঘোষণা রেলের! শিয়ালদহ থেকে চলবে এই সময়ে

বাংলা হান্ট ডেস্ক: বড়দিনের (Christmas) ছুটি মানেই বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে রাখেন অনেকে। মূলত, বড়দিন ও ইংরেজি নববর্ষের (New Year) প্রায় এক সপ্তাহের ছুটিতে বহু পর্যটক পাড়ি দেন শৈলশহর দার্জিলিং (Darjeeling) অথবা উত্তরবঙ্গের (North Bengal) উদ্দেশ্যে। এমতাবস্থায়, এই সময়টাতে উত্তরবঙ্গের ট্রেনগুলিতে যাত্রীদের ভিড় ক্রমাগত বাড়তে থাকায় ট্রেনে টিকিট পাওয়াটাই একটা বড় সমস্যার বিষয় হয়ে দাঁড়ায়।

   

তবে, এবার গুরুত্বপূর্ণ আপডেট সামনে এসেছে। যেটি নিঃসন্দেহে মন ভালো করে দেবে পর্যটকদের। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে বড়দিনের ছুটির আগেই পূর্ব রেল একটি বিরাট ঘোষণা করেছে। মূলত, দার্জিলিংয়ের পাহাড়ে ভ্রমণে যাওয়ার জন্য এবার থাকছে বিশেষ অতিরিক্ত ট্রেন। ছুটির মরশুমে ক্রমবর্ধমান যাত্রীদের কথা মাথায় রেখেই পূর্ব রেলের পক্ষ থেকে শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ রুটে স্পেশ্যাল ট্রেনের পরিষেবা বৃদ্ধি করা হয়েছে।

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, একদম ডিসেম্বর মাসের শেষ পর্যন্ত এই স্পেশ্যাল ট্রেনের পরিষেবা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। যার ফলে প্রত্যক্ষভাবে লাভবান হবেন উত্তরবঙ্গে বেড়াতে যাওয়া পর্যটকরা। ইতিমধ্যেই এই স্পেশাল ট্রেনের বুকিংও শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: পাত্তা পাবে না টাটা, হুন্ডাই! আকর্ষণীয় দামে রাজকীয় কামব্যাক করতে চলেছে Mahindra-র এই গাড়ি

কি জানা গিয়েছে:

এমতাবস্থায় পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে যে, ০৩১০৩/০৩১০৪ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশ্যাল ট্রেনটি সাপ্তাহিক ভাবে চলবে। এক্ষেত্রে, ট্রেনটি কোন দিন থেকে চলাচল করবে সেই বিষয়টিও সামনে এসেছে। ০৩১০৩ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল ট্রেনটি ০২ ডিসেম্বর ২০২৩ থেকে ৩০ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত প্রতি শনিবার শিয়ালদহ থেকে ছাড়বে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ফ্রি’র দিন শেষ! এবার Paytm, Google Pay ব্যবহার করলে দিতে হবে টাকা! বড় ঝটকা ব্যবহারকারীদের

এদিকে, ০৩১০৪ নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশ্যাল ট্রেনটি আগামী ৩ ডিসেম্বর অর্থাৎ রবিবার থেকে ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত প্রতি রবিবার নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। উল্লেখ্য যে, যাত্রী স্বাচ্ছন্দ্যের দিকটিও মাথায় রাখা হয়েছে। ট্রেনটিতে শীতাতপ নিয়ন্ত্রিত কামরা রয়েছে। এদিকে, এই স্পেশ্যাল ট্রেনের টিকিট অনলাইন মাধ্যম ছাড়াও টিকিট বুকিং কাউন্টারে গিয়ে মিলবে। তবে, স্পেশ্যালট্রেনের কোনো তৎকাল বুকিং হবেনা।

Railway announced special train for North Bengal

এই প্রসঙ্গে পূর্ব রেলের প্রধান জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি রুটের প্রায় প্রতিটি ট্রেনে যাত্রীদের ব্যাপক চাহিদা পরিলক্ষিত হয়। তাই, যাত্রীদের সুবিধার জন্য এই স্পেশাল ট্রেনের সময়সীমা আরও বৃদ্ধি করা হল।

সম্পর্কিত খবর