১৫, ১৬, ১৭ গোটা দক্ষিণবঙ্গে চলবে ঝড়-বৃষ্টির তাণ্ডব, এই সব জেলায় কড়া সতর্কতা জারি

   

বাংলা হান্ট ডেস্ক: হাঁসফাঁস গরমের মাঝে এবার দক্ষিণবঙ্গ (South Bengal Weather) নিয়ে স্বস্তির খবর দিল আবহাওয়া দপ্তর। শীঘ্রই কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে বজ্রপাত সহ বৃষ্টি। একাধিক জেলায় জারি হয়েছে ঝড়ের সতর্কতাও। এমনই আপডেট দিল আবহাওয়া দপ্তর (Weather Office)। ১৫ থেকে টানা ১৭ জুন দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর।

অসহ্য গরমে জ্বলছে দক্ষিণবঙ্গ। বাড়ির বাইরে তো দূর, ফানের নিচেও টেকা দায় হয়ে দাঁড়িয়েছে। ওদিকে নাছোড় আপেক্ষিক আর্দ্রতা কিছুতেই নামছে না। এরই মাঝে কলকাতা-সহ রাজ্যের প্রায় সব জেলায় বিক্ষিপ্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর। বৃষ্টি হতে পারে আজও।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ রাতের দিকে দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদের কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ, আগামীকাল, পরশু হাওড়া, হুগলি, কলকাতা এবং উত্তর ২৪ পরগনা বাদে দক্ষিণবঙ্গের সব জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। এরপর শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হবে। দোসর হবে ঝোড়ো হাওয়া। ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

পশ্চিমের জেলা গুলিতে সতর্কতা দেওয়া হয়েছে। পশ্চিমের চার জেলায় বুধবার পর্যন্ত তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। বাঁকুড়া, পশ্চিম বর্ধমান-সহ পশ্চিমের জেলায় তাপমাত্রা ৪২ থেকে ৪৪ ডিগ্রি পৌঁছতে পারে। আগামী তিন দিন আর্দ্র আবহাওয়া বজায় থাকবে এই সব জেলায়। তবে শনিবার থেকে দক্ষিণবঙ্গের আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

Rain is coming in South Bengal within an hour.

আরও পড়ুন: লোকসভা ভোটের পরই DA নিয়ে বড় ঘোষণা মমতার, পকেট গরম সরকারি কর্মীদের

ওদিকে উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করায় বৃষ্টি চলছেই। ১৩ জুন পর্যন্ত আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতি ভারী, এমনকি অত্যন্ত ভারী বৃষ্টির কড়া সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। ঝড়ের সম্ভাবনাও রয়েছে। শনিবার পর্যন্ত গোটা উত্তরবঙ্গেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর