হাসিমুখে চোখের পলক ফেলছেন রামলালা! প্রাণপ্রতিষ্ঠার পরে এই “লীলা” দেখে মুগ্ধ ভক্তরা, ভাইরাল ভিডিও

   

বাংলা হান্ট ডেস্ক: গত সোমবার অর্থাৎ ২২ জানুয়ারি তৈরি হয়েছে এক ইতিহাস। কারণ, ওইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) হাত ধরে উদ্বোধন হয়েছে বহু প্রতীক্ষিত রাম মন্দিরের (Ayodhya Ram Mandir)। পাশাপাশি, সেখানে মহাসমারোহে সম্পন্ন হয়েছে রামলালার প্রাণপ্রতিষ্ঠাও। সেই বিশেষ মুহূর্ত প্রত্যক্ষ করেছেন দেশবাসী সহ সমগ্র বিশ্ববাসী।

তবে, গত সোমবার “প্রাণপ্রতিষ্ঠা” হলেও সেদিন মন্দিরে সাধারণের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা ছিল। এমতাবস্থায়, মন্দির কর্তৃপক্ষের তরফে আগেই জানানো হয়েছিল যে, মঙ্গলবার থেকে মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। তাই, মধ্যরাত থেকেই রামলালাকে চাক্ষুস করতে বিপুল ভক্তের ভিড় পরিলক্ষিত হয়েছিল। পাশাপাশি সারাদিন ধরেই বজায় ছিল এই ভিড়। উল্লেখ্য যে, কৃষ্ণশিলায় তৈরি হয়েছে রামলালার ৫১ ইঞ্চির বিগ্রহ।

আরও পড়ুন: প্রতি মাসে মিলবে বিপুল টাকা! চাকুরিজীবীদের পাশাপাশি পেনশনভোগীদের জন্য এবার এল দুর্দান্ত সুখবর

এদিকে, গত সোমবার থেকেই রামলালার প্রাণ প্রতিষ্ঠার ছবি এবং ভিডিও ভাইরাল হতে থাকে সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলিতে। ঠিক এই আবহেই একটি ভিডিও আকৃষ্ট করেছে প্রত্যেককে। শুধু তাই নয়, সেটি প্রত্যক্ষ করে অবাকও হয়েছেন নেটিজেনরা। মূলত, ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে রামলালাকে চোখের পলক ফেলতে দেখা গিয়েছে!

আরও পড়ুন: এবার ভারতের হয়ে গর্জে উঠলেন মাস্ক! দিলেন এই বড় প্রতিক্রিয়া, জানলে আপনিও করবেন প্রশংসা

হ্যাঁ, প্রথমে বিষয়টি পড়ে অবাক হয়ে গেলেও ঠিক এইরকমই এক ভিডিও দুরন্তভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রামলালার মুখে লেগে থাকা সীমিত হাসিতে তার চোখের পলক পড়ার দৃশ্য দেখে স্বভাবতই বাকরুদ্ধ হয়েছেন নেটিজেনরা। তবে, এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ক্যামেরায় কিন্তু এহেন বিষয় ধরা পড়েনি। বরং এর পেছনে রয়েছে প্রযুক্তির হাত।

https://twitter.com/happymi_/status/1749466231785324847?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1749466231785324847%7Ctwgr%5E52392eb5baa25051b6bca0302f773a1c2aed1cd7%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.anandabazar.com%2Flifestyle%2Fayodhyas-ram-lalla-blinking-eyes-video-made-using-ai-dgtl%2Fcid%2F1490862

মূলত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স তথা AI-কে ব্যবহার করে এই ভিডিওটি তৈরি করা হয়েছে। যেখানে রামলালার চোখের পলক ফেলার পাশাপাশি তাঁকে বিভিন্ন দিকে তাকাতেও দেখা গিয়েছে। প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত ইতিমধ্যেই এই ভিডিওটি প্রায় ১৭ লক্ষ জন দেখে ফেলেছেন। এমতাবস্থায়, ভিডিওটিকে প্রত্যক্ষ করে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন নেটাগরিকরা। এই প্রসঙ্গে একজন লিখেছেন, ‘‘রামজিকে এই রূপে দেখে সত্যিই মুগ্ধ হয়েছি, আমি বাকরুদ্ধ।” পাশাপাশি অন্য আরেকজন লিখেছেন, ‘‘এই মূর্তি দেখে মন ভরে গিয়েছে। আমাদের রামলালার স্নিগ্ধ রূপ দেখে চোখে জল চলে আসছে।’’ এক কথায়, নেটাগরিকদের মন জিতে নিয়েছে এই ভিডিওটি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর