স্নাতক পাশ হলেই এই কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ! জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড় খবর সামনে এসেছে। বিশেষ করে, যাঁরা চাকরিপ্রার্থী তাঁদের জন্য রয়েছে দুর্দান্ত সুখবর। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (Defence Research & Development Organisation, DRDO) কর্মী নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। যেটির আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

   

কোন পদে করা হবে নিয়োগ: প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, আপাতত শিক্ষানবিশ অর্থাৎ Apprentice পদে নিয়োগ করা হবে।

কোথায় হবে নিয়োগ: এক্ষেত্রে, ডিফেন্স ইন্সটিটিউট অফ বায়ো এনার্জি রিসার্চ বা DIBER- Haldwani-তে শিক্ষানবিশ পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

আরও পড়ুন: বিয়ে করতে অস্বীকার করায় ইতালিতে মেয়েকে খুন পাকিস্তানি দম্পতির! যা শাস্তি মিলল, শুনে আঁতকে উঠবেন

শিক্ষাগত যোগ্যতা: আবেদনে ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে স্নাতক উত্তীর্ণ হতে হবে। এর পাশাপাশি থাকতে হবে ITI সার্টিফিকেট। প্রসঙ্গত উল্লেখ্য যে, প্রশিক্ষণপ্রাপ্তরা বা চাকরির অভিজ্ঞতা রয়েছে এমন প্রার্থীরা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন না।

আরও পড়ুন: এগিয়ে আসছে লোকসভা নির্বাচন! তার আগে ফের মোদীর মাস্টারস্ট্রোক, নিলেন এই বিশেষ পদক্ষেপ

আবেদন প্রক্রিয়া: যাঁরা আবেদনে ইচ্ছুক রয়েছেন তাঁদের প্রথমে apprenticeshipindia.gov.in-এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর ওই অ্যাকাউন্টে লগ-ইন করে প্রয়োজনীয় তথ্য প্রদানের মাধ্যমে আবেদনপত্র পূরণ করে গুরুত্বপূর্ণ নথিগুলি আপলোড করতে হবে এবং সবশেষে আবেদনের একটি প্রিন্ট আউট প্রার্থীরা রেখে দিতে পারেন।

Recruitment Job opportunities in this central organization only after graduation

গুরুত্বপূর্ণ তারিখ: জানিয়ে রাখি, ইতিমধ্যেই এই শূন্যপদের পরিপ্রেক্ষিতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ২২ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।