স্নাতক পাশ হলেই এবার দুর্দান্ত বেতনের চাকরির সুযোগ, জারি হল বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় খবর সামনে এসেছে। মূলত, তাঁদের জন্য রয়েছে দুর্দান্ত বেতনের চাকরির সুযোগ। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ইতিমধ্যেই ইউনিয়ন ইন্ডিয়া ইন্স্যুরেন্স কোম্পানি (UIIC)-র তরফে শূন্যপদে নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করেছি।

   

মোট শূন্যপদের সংখ্যা: জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, মোট ৩০০ টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

শূন্যপদের বিবরণ: মূলত, সহকারী সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: ইউনিয়ন ইন্ডিয়া ইন্স্যুরেন্স কোম্পানি দ্বারা প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, সহকারী পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। অর্থাৎ, এক্ষেত্রে স্নাতক পাশ হলেই করা যাবে আবেদন।

বয়সসীমা: এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের সর্বনিম্ন বয়স হতে হবে ২১ বছর ও সর্বোচ্চ বয়স থাকতে হবে ৩০ বছরের মধ্যে। যদিও, কিছু ক্ষেত্রে বয়সে ছাড় রয়েছে। এই প্রসঙ্গে জারি হওয়া বিজ্ঞপ্তিতে বিস্তারিত তথ্য জানানো হয়েছে।

বেতনের পরিমাণ: জানা গিয়েছে, এই পদের জন্য মাসিক বেতনের পরিমাণ হবে ৭০ হাজার টাকার বেশি।

আরও পড়ুন: সংসার চালাতে বাবা বিক্রি করতেন খৈনি, আর্থিক অনটনেই চলেছে পড়াশোনা, আজ IAS হয়ে স্বপ্নপূরণ নিরঞ্জনের

আবেদন প্রক্রিয়া: এই শূন্যপদে আবেদন করার জন্য আবেদনে ইচ্ছুক প্রার্থীদের UIIC-র অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ uiic.co.in-এ যেতে হবে। তারপরে সেখান থেকে নির্দিষ্ট লিঙ্কে প্রবেশের পর প্রার্থীকে তাঁর বিশদ বিবরণ-সহ রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে আবেদনপত্র পূরণ করার মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

আরও পড়ুন: হয়ে যান সতর্ক! ৫৫ লক্ষ মোবাইলের কানেকশন ব্লক করল সরকার, এই ভুল করলেই হবে সর্বনাশ

আবেদন ফি-র পরিমাণ: এক্ষেত্রে সাধারণ, ওবিসি এবং EWS বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসেবে দিতে হবে ১,০০০ টাকা। তবে, SC এবং ST প্রার্থীদের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা।

Recruitment this is a great paying job opportunity only after graduation.

গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এই শূন্যপদে আবেদনের প্রক্রিয়া গত ১৬ ডিসেম্বর, ২০২৩ থেকে শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ৬ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত। পাশাপাশি, পরীক্ষা সম্পন্ন হবে ২০২৪-এর ফেব্রুয়ারি মাসে।

সম্পর্কিত খবর