৭.৭৫% সুদের হার এই জনপ্রিয় ব্যাঙ্কে! রেকারিং ডিপোজিট করলে কতটা লাভ হবে আপনার? দেখুন…

   

বাংলাহান্ট ডেস্ক : রেকারিং ডিপোজিট (Recurring Deposit) হল, অর্থ সঞ্চয় করার অন্যতম সুরক্ষিত এবং নিরাপদ ব্যাঙ্কিং পরিষেবা। ঝুঁকি এড়াতে চান, এমন বিনিয়োগকারীরা ভালো রিটার্নের জন্য এই স্কিমগুলিতে নিশ্চিন্তে এবং নিরাপদে টাকা লগ্নি করতে পারেন। এবার বেসরকারি জনপ্রিয় ব্যাঙ্ক HDFC একটা দুর্দান্ত অফার আনল।

HDFC ব্যাঙ্কের এই রেকারিং স্কিমে টাকা জমালে যুবক-যুবতীদের যেমন কপাল খুলে যাবে, ঠিক তেমনভাবেই প্রবীণ নাগরিকরাও ব্যাঙ্কের তরফ থেকে চড়াহারে সুদ পাবেন। চার বছর থেকে শুরু করে দশ বছর পর্যন্ত টাকা রাখলে মোট কত টাকা আপনি জমাতে পারবেন তার একটা হিসেব আজকের প্রতিবেদনে দেওয়া হল।

আরোও পড়ুন : রক্ষণশীলতাকে থোড়াই কেয়ার! গোটা বিশ্বকে তাক লাগাচ্ছে পাক হিন্দু কন্যা তুলসী, কী এমন করলেন?

জানা গিয়েছে, বেসরকারি এই ব্যাঙ্কটি বর্তমানে গ্রাহকদের ক্ষেত্রে রেকারিং ডিপোজিটের জন্য চার বছর অর্থাৎ ৪৮ মাস টাকা রাখলে ৭% হারে সুদ দিচ্ছে। পাশাপাশি একই টার্মে প্রবীণ নাগরিকরা পাচ্ছেন ৭.৫০% সুদ। আর সেটাই দশ বছরের জন্য রাখলে তখন প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার হয়ে দাঁড়াচ্ছে  ৭.৭৫%।

hdfc 2

আপনি যদি ১৪ ডিসেম্বর, ২০২৪ থেকে এই বেসরকারি ব্যাঙ্কের রেকারিং ডিপোজিটের স্কিমে ৪৮ মাস অবধি মাস গেলে ৪০০০ টাকা করে জমা করেন এবং সেই টাকাটা যদি ৭% সুদের হারে গণনা করা হয়, তাহলে চারবছর পর অর্থাৎ ১৪ ডিসেম্বর, ২০২৭ সালের মেয়াদপূর্তিতে মোট ২,২১,৯৪৪ টাকা পেয়ে যাবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর