শ্রেয়স-গিল নয়, ভরসা সেই রিঙ্কুই! ইংল্যান্ডের বিরুদ্ধে ঘটবে অভিষেক, চূড়ান্ত হল ভারতীয় দল

বাংলা হান্ট ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপে দুঃখজনক হারের রেশ ক্রমশ কাটিয়ে ওঠার চেষ্টা করে পরবর্তী টুর্নামেন্টগুলিকে “পাখির চোখ” করছে ভারত (India)। বিশ্বকাপের পরেই রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। এদিকে দুই ম্যাচের ওই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় দল হেরে গেলেও দ্বিতীয় টেস্টে দুর্দান্ত কামব্যাক করে জয় হাসিল করে ভারত। যার ফলে ফলাফলের নিরিখে ওই টেস্ট সিরিজ ড্র হয়ে যায়।

   

এমতাবস্থায়, ভারতীয় দল ফের টেস্ট সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে। এবার ভারতের প্রতিপক্ষ হল ইংল্যান্ড। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, আগামী ২৫ জানুয়ারি থেকে ভারতের (India) মাটিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। পাশাপাশি ইতিমধ্যেই ওই সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য BCCI-এর তরফে দল ঘোষণা করা হয়েছে। যেটি অনুযায়ী জানা গিয়েছে যে মোহাম্মদ সামি পুরোপুরি চোটমুক্ত না হওয়ায় মাঠের বাইরে থাকবেন প্রথম দুই ম্যাচে।

Rinku Singh can play Test Match against England

যদিও, অনেকেই অনুমান করছেন যে, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় টিমে হয়তো দেখা মিলবে রিঙ্কু সিংয়ের। পাশাপাশি কিছু ক্রিকেট বিশেষজ্ঞ আবার মনে করছেন যে অফ ফর্মে থাকা শুভমান গিল এবং শ্রেয়স আইয়ারকে হয়তো প্রথম দুই টেস্ট ম্যাচে খেলানো হবে না। প্রসঙ্গত উল্লেখ্য যে, BCCI-এর তরফে রিঙ্কু সিংকে টেস্টে খেলানোর জন্য ইতিমধ্যেই উদ্যোগ নেওয়া হচ্ছে। পাশাপাশি, ভারতের এই উদীয়মান তারকা ইংল্যান্ড ল্যায়ন্সের বিরুদ্ধে ভারতীয় A দলে সুযোগ পেয়েছেন।

আরও পড়ুন: ডার্বি জয়ের পরেই ঝটকা! সেমিফাইনালের আগেই দুশ্চিন্তার মেঘ লাল-হলুদ শিবির

বর্তমানে দাপট দেখাচ্ছেন রিঙ্কু: উল্লেখ্য যে, বর্তমানে সময়ে প্রায় প্রতিটি ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিচ্ছেন রিঙ্কু। উত্তরপ্রদেশের হয়ে লাল বলের এই ক্রিকেট খেলোয়াড় IPL-এ মাঠে নামেন KKR-এর হয়ে। গত বছর অর্থাৎ, ২০২৩ সালের IPL-এই শেষ ৫ বলে ৫ টি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে সবাইকে চমকে দেন তিনি।

আরও পড়ুন: এবার চিনকে ভাতে মারতে মাঠে নামলেন আম্বানি! ভারতের এই প্রতিবেশী দেশে মেগা এন্ট্রি নিতে চলেছে Jio

এদিকে, প্রথম শ্রেণির ক্রিকেটে এখনও পর্যন্ত ৪২ টি ও লিস্ট ‘A’-তে ৫৭ টি ম্যাচ খেলেছেন রিঙ্কু সিং। এমতাবস্থায়, প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ১৬৩। পাশাপাশি, লিস্ট “A”-তে তাঁর সর্বোচ্চ রান হল ১০৪ রান। এছাড়াও, জানিয়ে রাখি যে রিঙ্কু সিং এখনও পর্যন্ত সাদা বলের ক্রিকেটে ১২ টি T20 ও ২ টি ওয়ানডে সহ মোট ১৪ টি ম্যাচ খেলেছেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর