এবার ভারতীয় দল থেকে বাদ পড়বেন রোহিত শর্মা! কড়া সিদ্ধান্ত নিলো BCCI

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ যতদিন কাটছে, ততই এগিয়ে আসছে আসন্ন ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup)। ১২ বছর পরে ফের একবার ভারতের মাটিতে আয়োজিত হচ্ছে এই হাইভোল্টেজ টুর্নামেন্ট। ফলে ভারতীয় ক্রিকেট সমর্থকদের মধ্যে উৎসাহের কোন অন্ত নেই এবং তার ফলে ভারতীয় দলের (Indian Cricket Team) ওপর থাকছে প্রত্যাশার অতিরিক্ত চাপ। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারত কি মহেন্দ্র সিংহ ধোনির ভারতের কীর্তিকে ছুঁতে পারবে। সেই প্রশ্নের জবাব পাওয়ার আগেই ভারতীয় অধিনায়ক সম্পর্কে একটি চাঞ্চল্যকর খবর প্রকাশ হয়েছিল।

ভারতীয় দলে চোট আঘাতের সমস্যা:
সম্প্রতি একটি অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। সেখানে তিনি ভারতীয় দলের চোর ডাকাতের সমস্যা নিয়ে মুখ খুলেছেন। যুবরাজ সিং-এর মতন একজন তারকার অভাব তিনি অনুভব করছেন বলে জানিয়েছেন। ভারতের হয়ে এই মুহূর্তে ৪ নম্বরে ব্যাটিং করার মত স্থায়ী কাউকে পাওয়া যাচ্ছে না সেই সমস্যার কথা মেনে নিয়েছেন তিনি। চোট আঘাতের কারনে ভুগতে থাকা শ্রেয়স আইয়ার সেই জায়গায় ব্যাটার হিসেবে আসতে পারেন যদি তিনি সুস্থ হয়ে ওঠেন এমনটাও জানিয়েছেন তিনি।

দলে নেই রোহিত নিজে:
ভারতীয় দলের একাধিক সমস্যা থাকা সত্ত্বেও দলকে নিয়ে আশাবাদী রোহিত। এশিয়া কাপের মঞ্চ তাদের বিশ্বকাপের আগে নিজেদের পরীক্ষা করে নেওয়ার একটা সঠিক মঞ্চ বলে মনে করছেন তিনি। এশিয়া কাপেও কি দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে? সেই প্রশ্নের জবাব একটি চাঞ্চল্যকর মন্তব্য করেছেন রোহিত। হিটম্যান বলেছেন যে দলে কারোর জায়গা পাকা নন এমনকি তিনি নিজেও জানেন না যে তিনি প্রথম একাদশের স্থায়ী সদস্য কিনা।

rohit sad

আরও পড়ুন: কোহলির সংগ্রহের সবচেয়ে দামি ঘড়িটির দাম পাক ক্রিকেটারদের মাইনের ৫ গুণ বেশি! মূল্য জানেন?

কেন রোহিতের জায়গা নিশ্চিত নয় ভারতীয় একাদশে?
রোহিত জানিয়েছেন যে তার নেতৃত্বে ভারতীয় দল একটি নির্দিষ্ট নীতি নিয়ে চলছে এবং সেই নীতি অনুযায়ী একজন ক্রিকেটারের ও ভারতীয় দলের জায়গা পাকা নয়। প্রত্যেককে পারফরম্যান্স করে নিজেকে ধরে রাখতে হবে জাতীয় দলে। তারপরেই বিশ্বকাপের জন্য সেরা একাদশ গেছে ওই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ভারত।

আরও পড়ুন: জাতে মাতাল হলেও তালে ঠিক ছিল! রোহিত-দ্রাবিড় জুটির ব্যর্থতায় কোহলি-শাস্ত্রী গুরুত্ব বুঝলো ভক্তরা

এশিয়া কাপ বড় চ্যালেঞ্জ:
গতবার টি-টোয়েন্টি ফরম্যাটের আয়োজিত এশিয়া কাপ ফাইনালে পৌঁছতে ব্যর্থ হয়েছিল ভারতীয় দল। এবার তারা নেপাল ও পাকিস্তানের সঙ্গে এক গ্রুপে রয়েছে। বিশ্বকাপের আগে সর্বশক্তি দিয়ে ওয়ে টুর্নামেন্ট জয়ের জন্য ঝাপাতে চান রোহিত শর্মারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর