কেন রিঙ্কু সিং বাকিদের থেকে আলাদা? জবাব দিলেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএলে (IPL) তিনি ধারাবাহিকভাবে রান যখন করছিলেন, তখন অনেকেই তার পারফরম্যান্স দেখে উচ্ছসিত হয়েছিলেন। আবার অনেকেই মনে করেছিলেন যে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের (Indian Cricket Team) জার্সিতে খেলার সুযোগ পেলে হয়তো এতটা ধারাবাহিকতা দেখাতে পারবেন না রিঙ্কু সিং (Rinku Singh)। তাই গত বছর থেকে যখন তিনি জাতীয় দলে ধীরে ধীরে সুযোগ পেতে থাকলেন তখন অনেকেই গভীরভাবে নজর দেখেছিলেন কলকাতা নাইট রাইডার্সের (KKR) এই ফিনিশারের পারফরম্যান্সের দিকে।

   

তিনি এখনও পর্যন্ত বেশ কিছু মনে রাখার মত পারফরম্যান্স করেছেন জাতীয় দলের জার্সিতে। যারা আন্তর্জাতিক ক্রিকেটে তার সফলতার নিয়ে প্রশ্ন তুলেছিলেন তাদের মুখ আপাতত তিনি বন্ধ করিয়ে দিতে পেরেছেন। তবে দুই দিন আগে রোহিত শর্মার দাপটের আড়ালে কিছুটা ঢাকা পড়ে গেলেও তিনি নিজের স্বল্পদৈর্ঘ্যের আন্তর্জাতিক কেরিয়ারের সেরা ইনিংসটা আফগানিস্তানের বিরুদ্ধেই খেলে ফেললেন।

তার ৩৯ বলে ৬৯ রানের ইনিংসটি সাজানো ছিল দুটি চার এবং ছয়টি ছক্কা দিয়ে। ভারত টস জিতে ব্যাটিং নেওয়ার পর ২২ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো বেকায়দায় পড়ে গিয়েছিল। সেখান থেকে তিনি এবং রোহিত শর্মা ১৯০ রানের একটি অবিচ্ছেদ্য জুটি গড়েন যা ভারতীয় দলের টি-টোয়েন্টি ফরম্যাটের ইতিহাসে সর্বোচ্চ।

আরও পড়ুন: রোহিত, কোহলি না চললেও T20 বিশ্বকাপে ফেভারিট ভারত! এই ২ তারকা হবেন ভারতের ম্যাচ উইনার

এরপর রোহিত শর্মা তার প্রশংসা করে বলেছেন, “ও খুব সাহসী ক্রিকেট খেলে। ওকে কি করতে হবে সেটা ওর মাথায় পরিষ্কার থাকে। যখনই ওকে সুযোগ দেওয়া হচ্ছে তখনই ও এমন কিছু করে দেখাচ্ছে যাতে সকলে অভিভূত হয়ে পড়ে।”

আরও পড়ুন: কোহলি পারেন না, কিন্তু তিনি পারেন! বিস্ফোরক মন্তব্য প্রাক্তন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের

পাল্টা রোহিত শর্মার প্রশংসা করেছেন কলকাতা নাইট রাইডার্স ও ভারতীয় দলের এই মুহূর্তের সবচেয়ে ধারাবাহিক ক্রিকেটার। রিঙ্কু বলেছেন যে রোহিত শর্মার সঙ্গে ব্যাটিং করতে পারার অভিজ্ঞতা তার কাছে খুবই সুখকর। এই সময়টা অনেক কিছু তিনি শিখতে পারেন এবং হিটম্যান হাসি মজা করে তার কাজটা সহজ করে দেয়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর