আগের ম্যাচে হ্যাটট্রিক করা তারকাকে দিয়ে জল বইয়ে নিলেন রোহিত, এমন অপমান! হতবাক ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ভারতীয় দল (Indian Cricket Team) আফগানিস্তানের বিরুদ্ধে (India vs Afganistan) বিশ্বকাপে (2023 ODI World Cup) নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলতে নেমেছে। সেই একাদশে অস্ট্রেলিয়া ম্যাচ থেকে একটি পরিবর্তন করেছেন রোহিত (Rohit Sharma)। তিনজন স্পিনারের বদলে দুই স্পিনার, দুই পেসার এবং তিন অলরাউন্ডার নিয়ে মাঠে নেমেছে ভারত। রবি অশ্বিন (Ravi Ashwin) একাদশ থেকে ছিটকে গিয়েছেন। কিন্তু তার জায়গায় দলে জায়গা হয়নি ভারতের তারকা ফাস্ট বোলার মহম্মদ শামির (Md. Shami)। একাদশে জায়গা দেওয়া হয়েছে শার্দূল ঠাকুরকে (Shardul Thakur)।

একাধিকবার নিজের যোগ্যতার প্রমাণ দেওয়া সত্ত্বেও ভারতীয় একাদশে গুরুত্বপূর্ণ ম্যাচগুলিতে জায়গা করতে পারছেন না মহম্মদ শামি। এশিয়া কাপে তাকে শুধুমাত্র নিয়মরক্ষার বাংলাদেশ ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল। সেই ম্যাচে ভারত হারলেও শামি অসাধারন বোলিং করেছিলেন। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম দুই ম্যাচে তাকে মাঠে নামানো হয়। ওই দুই ম্যাচেই শামির বোলিংয়ে ভর করে জয় পেয়েছিল ভারত।

shami 5×2

কিন্তু তারপরেও ভারতীয় দল তার বদলে একজন অলরাউন্ডার হিসেবে শার্দূল ঠাকুরকে যোগ্য হিসেবে বিবেচনা করছে। সকলেই জানেন শার্দূলের উইকেট তোলার ক্ষমতা রয়েছে। কিন্তু বোলার হিসেবে তিনি শামির চেয়ে ভালো এমনটা কেউ বলবেন না। এর আগে একাধিকবার তিনি গুরুত্বপূর্ণ সময় উইকেট নিয়ে ভারতকে ম্যাচ জিতিয়েছেন। কিন্তু কৃপণ বোলিং করাটা তার স্বভাব নয়।

আরও পড়ুন: বিশ্বকাপে খেলতে নেমেই শতরান! কিন্তু বাবর নয়, কোহলিকে নকল করলেন এই পাকিস্তান ব্যাটার

এছাড়া তাকে দলে নেওয়া হয়েছে একজন অলরাউন্ডার হিসেবে। তবে সাম্প্রতিক অতীতে তার ব্যাটিং পরিসংখ্যান খুব একটা ভালো নয়। অতীতে অবশ্যই প্রতিপক্ষকে চমকে দিয়ে কয়েকটি ক্যামিও খেলেছিলেন শার্দূল। কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে তার ব্যাটিংয়ের প্রয়োজন হবে এমনটা অনেকেই মনে করছেন না। এমন পরিস্থিতিতে তার বোলিংটাই মূলত দরকার পড়বে ভারতের। তিনি যদি এই ম্যাচে ভালো বোলিং করেও নেন তাহলেও প্রশ্ন থেকে যাবে যে ফর্মে থাকা শামিকে কেন বসিয়ে রাখা হচ্ছে! আজ তাকে মাঠে নামতে দেখা গিয়েছে জল বাহক হিসেবে। তার মতো বোলারের কাছে এই বিষয়টা কিছুটা অপমানের বলেই মনে করছেন অনেকে।

আরও পড়ুন: পাকিস্তানের দলে ছক্কার অভাব! ভারতের বিরুদ্ধে নামার আগে দুশ্চিন্তায় বাবর

যারা ২০১৯ ওডিআই বিশ্বকাপ মনোযোগ দিয়ে দেখেছিলেন তাদের মনে থাকবে যে সেবার ভারত এবং আফগানিস্তানের বিরুদ্ধে কতটা হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। শেষপর্যন্ত ওই ম্যাচে শামি হ্যাটট্রিক করে ভারতকে জিতিয়েছিলেন। আর আজ দিল্লির ব্যাটিংবান্ধব পিচে টসে জিতে মাঝের ওভারগুলিতে বেশ সহজেই রান তুলেছে আফগানিস্তান। বাংলাদেশের বিরুদ্ধে ধর্মশালার মাঠে যে দলটি ১৫৬ রানে অলআউট হয়ে গিয়েছিল তারা এদিন ৪০ ওভারে ২১১ রান তুলে স্কোরবোর্ডে বড় রান তোলার বার্তা দিচ্ছে। মাঝের ওভারগুলিতে স্পিনাররা কোনওরকম চাপ তৈরি করতে পারেনি। শার্দূল ঠাকুর একটি উইকেট পেলেও এখনও অবধি তার প্রথম ৬ ওভারে তাকে বিন্দুমাত্র বিপজ্জনক মনে হয়নি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর