মাঠে নামলেই রেকর্ড! মহেন্দ্র সিংহ ধোনিকে বিশ্বকাপে টপকে যাবেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ১২ বছর আগে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনাল জিতে বিশ্বকাপ দখল করেছিল মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) ভারতীয় দল (Indian Cricket Team)। আনন্দ উল্লাসে মেতেছিল গোটা দেশ। এবার রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল কি সেই একই কাজ করতে পারবে। সেই প্রশ্নের উত্তর জানতে গেলে আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে। তবে এই বিশ্বকাপে (2023 ODI World Cup) অধিনায়ক রোহিত মাঠে নামলেই তিনি ধোনিকে টপকে যাবেন।

রোহিত শর্মা অত্যন্ত বেশি বয়সে এসে ভারতের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন। ২০২১ সালের শেষ দিক থেকে শুরু করে ২০২২ সালের শুরুতে তিনি সম্পূর্ণরূপে ভারতের প্রতিটি ফরম্যাটের অধিনায়ক হয়ে উঠেছেন। ইতিমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তিনি ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন।

এবার তিনি ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। তার নামের পাশে একটি বিশেষ অর্জন যোগ হয়ে যাবে। ভারতীয় ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে বেশি বয়স্ক অধিনায়ক হিসেবে কোনও ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন তিনি। তিনি টপকে যাচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনিকে।

আরও পড়ুন: বিশ্বকাপে নিজের এই বড় শক্তিটা ব্যবহারই করবেন না কোহলি! হতাশ BCCI ও ভারতীয় দল

এতদিন এই রেকর্ড ক্যাপ্টেন কুলের নামেই ছিল। ২০১৫ সালে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের মাটিতে আয়োজিত ওডিআই বিশ্বকাপে ধোনি যখন ভারতকে নেতৃত্ব দেন তখন তার বয়স ৩৩ বছর। কিন্তু এবার তার সেই রেকর্ড ভেঙে দিতে চলেছেন হিটম্যান। তবে অধিনায়ক হিসেবে ধোনির সাফল্যকে তিনি ছাড়িয়ে যেতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে।

আরও পড়ুন: প্রত্যেকটি দেশ পেলেও ভারতীয় দলকে এই সুবিধা দিতে পারলো না BCCI! চিন্তায় রাহুল দ্রাবিড়…

শুধুমাত্র এই একটি রেকর্ডই না। বিশ্বকাপে মাত্র একটি শত রান করলেই তিনি সচিন টেন্ডুলকারকে টপকে যাবেন। এর মধ্যে সকলেই জেনে গিয়েছেন যে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি শতরান করার রেকর্ডটি যৌথভাবে সচিন এবং রোহিত শর্মা ধরে রেখেছেন। গোটা বিশ্বকাপে তিনি একটি মাত্র শত রান করলেই সচিন টেন্ডুলকারের চেয়ে অনেক কম ম্যাচ খেলে তার সর্বোচ্চ শতরানের রেকর্ডটি ভেঙে এককভাবে সেই রেকর্ডটি নিজের নামে করে নিতে পারবেন হিটম্যান।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর